Saturday, June 15, 2024
More

    সর্বশেষ

    দুর্দান্ত ফিচারে সহজেই নজর কাড়বে রেডমি টেনএক্স সিরিজ

    চীনের বাজারে এসেছে শাওমির নতুন রেডমি ১০ এক্স সিরিজের তিনটি ফোন। ফোন তিনটি হলো-রেডমি ১০ এক্স ফাইভজি, রেডমি ১০ এক্স প্রো ফাইভজি এবং রেডমি ১০ এক্স ফোরজি।
    রেডমি ১০ এক্স ফাইভজি ফোনটিতে রয়েছে ডুয়েল সিম, এমআইইউআই ১১ যা ১২ আপডেট পাবে জুন থেকে। ৬ দশমিক ৫৭ ইঞ্চির ফুর এইচডি প্রাস ডিসপ্লে, ৭ ন্যানো মিটারের মিডিয়াটেক ৮২০ প্রসেসর থাকছে এতে। ফোনটি ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবির সংস্করণে আসছে।
    পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রধান ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের। অন্য দুটি ৮ এবং ২ মেগািপক্সেলের যথাক্রমে আল্ট্রা-ওয়াইড ও ডেফথ লেন্স। সামনে থাকছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। আর ফোনটিতে ব্যাটারি রয়েছে ২২ ওয়াট চার্জিংয়ের ৪৫২০ এমএএইচ।

    রেডমি ১০ এক্স প্রো ফাইভজি ফোনটিতেও আছে ডুয়েল সিম, এমআইইউআই ১১। ৬ দশমিক ৫৭ ইঞ্চির ফুর এইচডি প্রাস ডিসপ্লে, ৭ ন্যানো মিটারের মিডিয়াটেক ৮২০ প্রসেসর থাকছে এতে। ফোনটি ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবির সংস্করণে আসছে। তবে এর পিছনে থাকছে কোয়াড ক্যামেরা। ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার পাশাপাশি থাকছে ৮ মেগাপিক্সেলের টেলিফটো শুট্যার, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। সেলফি ক্যামেরা থাকছে ২০ মেগাপিক্সেলের। আর ফোনটিতে ব্যাটারি রয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিংসহ ৪৫২০ এমএএইচ ব্যাটারি।

    রেডমি ১০ এক্স ফোরজি সংস্করণের ফোনটি অনেকটা রেডমি নোট ৯ এর মতোই। ডুয়েল সিমের ফোনটিতে থাকছে এমআইইউআই ১১ যা অ্যান্ড্রয়েড ১০ নির্ভর। ৬.৫৩ ইঞ্চির ফোনটিতে রয়েছে ফুল এইচডি এলসিডি প্লাস ডিসপ্লে। মিডিয়াটেক অক্টাকোর জি৮৫ প্রসেসর রয়েছে ফোনটিতে। এটি আসছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজে।
    পিছনে ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা এবং সামনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে এতে। এছাড়াও এতে ব্যাটারি থাকছে ৫০২০ এমএএইচের। যা ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করবে।

    চীনে ফোনগুলো বিক্রি শুরু হয়েছে গত ২৬ মে থেকে। দেশের বাজারে হয়ত অচেরই আসবে।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.