Friday, June 14, 2024
More

    সর্বশেষ

    স্টাইলিশ ও পাওয়ারফুল মেটবুক ডি১৫ ল্যাপটপ

    প্রচারণা ডটকম ডেস্ক: মহামারীর এই সময়ে ভার্চুয়ালি কানেক্টেড থাকতে ডিভাইস আমাদের নিত্যসঙ্গী হয়ে উঠেছে। সম্প্রতি বাংলাদেশের বাজারে এসেছে হুয়াওয়ের এমনই এক স্টাইলিশ, পোর্টেবল এবং পাওয়াফুল ডিভাইস মেটবুক ডি১৫। ফুলভিউ ডিসপ্লে, আল্ট্রা স্লিম ডিজাইন, দুর্দান্ত পারফরমেন্সের দারুণসব ফিচারের জন্য ল্যাপটপটি প্রযুক্তিপ্রেমীদের নজর কেড়েছে।

    হুয়াওয়ের মেটবুক সিরিজের অন্যান্য ল্যাপটপের মতো মেটবুক ডি১৫ এ ব্যবহার করা হয়েছে ফুলভিউ ডিসপ্লে। ১৫.৬ ইঞ্চির ডিসপ্লের এ মেটবুকে রয়েছে ১০৮০ পিক্সেলের ফুল এইচডি আইপিএস স্ক্রিন। এতে পাওয়া যাবে ১৭৮ ডিগ্রি ওপেনিং অ্যাঙ্গেল। এর স্ক্রিন টু বডি রেশিও ৮৭ শতাংশ।

    ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে এএমডি রাইজেন-৫ ৩৫০০ ইউ প্রসেসর এবং ভেগা ৮ গ্রাফিক্স। ১২ ন্যানোমিটার কোয়াড কোরের এ প্রসেসরটিতে হাই ক্লোক স্পিড পাওয়া যাবে। আর ভেগা গ্রাফিক্স ব্যবহারে গ্রাফিক্স প্রসেসিং পাওয়ার হবে মসৃণ। ফলে যে কোন ভারী সফটওয়্যার অনায়াসে ব্যবহার করা যাবে মেটবুক ডি ১৫ এ।

    মেটবুক ডি ১৫ ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে ৮ জিবির ডুয়াল চ্যানেল ডিডিআর ফোর মেমোরি। ডুয়াল চ্যানেল মেমোরি ব্যবহারে সিংগেল চ্যানেল মেমোরির থেকে ৫০ শতাংশ বেশি স্পিড পাওয়া যাবে। এছাড়া ১ টেরাবাইটের হার্ডডিস্কসহ রয়েছে ২৫৬ জিবির এসএসডি কার্ড।

    হুয়াওয়ে মেটবুক ডি ১৫ এ ব্যবহার করা হয়েছে ৬৫ ওয়াটের ইউএসবি সি চার্জার। পোর্টেবল এই চার্জার দিয়ে হুয়াওয়ে অন্যান্য স্মার্টফোন বা ট্যাবলেটও চার্জ করা যাবে। ক্যাবল ডাটা ট্রান্সফারে ব্যবহারের পাশাপাশি ওভারহিট থেকে রক্ষা করে।

    বাংলাদেশের ডি১৫ পাওয়া যাচ্ছে ৬৩,৯৯৯ টাকায়। রায়ান্স কম্পিউটারস, স্টারটেক ও হুয়াওয়ে শো’রুম থেকে ল্যাপটপটি কেনা যাবে।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.