Thursday, February 29, 2024
More

    সর্বশেষ

    বাংলাদেশে আসছে রয়েল এনফিল্ড

    প্রচারণা ডটকম : ভারতের পর এবার প্রতিবেশী দেশগুলোতে ব্যবসার সম্প্রসারণে দৃষ্টি দিয়েছে জনপ্রিয় রেট্রো বাইক নির্মাতা রয়েল এনফিল্ড। বিশ্ববাজারে মোটরসাইকেলের জোগান বাড়াতে পার্শ্ববর্তী বাংলাদেশ ও নেপালে নতুন অ্যাসেম্বলি প্ল্যান্ট গড়ে তোলার পরিকল্পনা করছে কোম্পানিটি। রয়েল এনফিল্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা বি গোবিন্দরাজন সংবাদ সংস্থা পিটিআই-কে একথা জানিয়েছেন।

    ফলে আন্তর্জাতিক বাজার দখলে কোম্পানিটির দাপট বাড়ানোর পথ আরও প্রশস্ত হবে।

    বর্তমানে ৪০টির বেশি দেশে ২৫০ থেকে ৭৫০ সিসি ইঞ্জিন ক্যাপাসিটির মোটরসাইকেল বিক্রি করে রয়েল এনফিল্ড। প্রতিবেদনে দাবি করা হয়েছে, কোম্পানিটি তাদের সম্ভার বাড়াতে জোরকদমে হাত লাগিয়েছে। বিভিন্ন সেগমেন্টে নানা ধরনের বাইক উন্মোচনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। যদিও নতুন মডেল প্রসঙ্গে কোম্পানিটির পক্ষ থেকে এখনও কোন অফিশিয়াল বার্তা দেয়া হয়নি।

    এ প্রসঙ্গে বি গোবিন্দরাজন মন্তব্য করেন, “আমরা যেসব দেশে ব্যবসা করছি, সেখানে বিক্রিবৃদ্ধির ব্যাপক সম্ভাবনার বিষয়টি অনুভব করেছি।” তাই বাংলাদেশ এবং নেপালে অ্যাসেম্বলি প্ল্যান্ট গড়ে তোলা, বিশ্ববাজারে ব্যবসা সম্প্রসারণের একটি কৌশল। তিনি বলেন, আইনত কারণে রয়েল এনফিল্ড এই সমস্ত দেশে সম্পূর্ণ নির্মিত মোটরসাইকেল রপ্তানি করতে পারে না। তাই লোকাল পার্টনারের সঙ্গে বাইক তৈরি করতে পারলে রয়েল এনফিল্ডের সুবিধা হবে।

    জানা গেছে, বাংলাদেশে ইফাদ মোটরসকে সাথে নিয়ে এই কারখানা তৈরি করবে রয়েল এনফিল্ড।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.