Wednesday, February 28, 2024
More

    সর্বশেষ

    যৌথভাবে ইভি তৈরির ঘোষণা দিলো সনি ও হোন্ডা

    জাপানভিত্তিক বৃহৎ দুই প্রতিষ্ঠান সনি ও হোন্ডা মোটরস ২০২৫ সালের মধ্যে যৌথ উদ্যোগে বাজারে বিদ্যুচ্চালিত যানবাহন (ইভি) আনবে। পাশাপাশি ২০২৬ সালের শুরুর দিকে যুক্তরাষ্ট্রেও ইভি সরবরাহ করবে প্রতিষ্ঠান দুটি। এ কারণে চ্যালেঞ্জ গ্রহণ এবং জনগণের চাহিদা পূরণের মাধ্যমে উভয় প্রতিষ্ঠানই সাধারণ মূল্যবোধের ওপর গুরুত্ব আরোপ করছে। খবর এপি।

    হোন্ডা মোটরসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইয়াসুহিদ মিজুনো বলেন, যুক্তরাষ্ট্রের পাশাপাশি জাপানেও ২০২৬ সালে ইভি সরবরাহ করা হবে। ইভি ক্রয়ের জন্য আগাম ক্রয়াদেশ নেয়া শুরু হবে ২০২৫ সালে।

    এর আগে চলতি বছরের মার্চে সনি গ্রুপ করপোরেশন এবং হোন্ডা মোটরস যৌথ উদ্যোগে বাজারে ইভি আনতে সম্মত হয়। ইভি উৎপাদনে হোন্ডা মোটরসের কারিগরি দক্ষতা, প্রযুক্তি ও বিক্রয় কার্যক্রমের সঙ্গে সনি গ্রুপের নেটওয়ার্ক, সেন্সর এবং বিনোদন কার্যক্রমের দক্ষতা একত্রিত করাও প্রতিষ্ঠান দুটির লক্ষ্য রয়েছে।

    প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রে হোন্ডা মোটরসের কারখানায় যৌথ উদ্যোগে ইভি উৎপাদন হবে। তবে এর মূল্য, মডেল, এতে কী ধরনের ব্যাটারি ব্যবহূত হবে এবং কত ইউনিট ইভি উৎপাদন হবে সে বিষয়ে বিস্তারিত উল্লেখ করেনি প্রতিষ্ঠান দুটি। তবে কর্মকর্তারা জানান, ইভির মডেলগুলো আকর্ষণীয় হবে। তবে বিস্তৃতভাবে এটি বিক্রি করা হবে না।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.