Saturday, April 20, 2024
More

    সর্বশেষ

    বিশ্বের তৃতীয় শীর্ষ ধনী এখন গৌতম আদানি

    প্রথমবারের মতো একজন এশীয় ব্যক্তি ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্সের শীর্ষ তিনে প্রবেশ করেছেন। তিনি হলেন ভারতের ধনকুবের গৌতম আদানি। তার সম্পদের পরিমাণ ১৩ হাজার ৭৪০ কোটি ডলার। খবর এনডিটিভি।

    এ তালিকার প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছেন যথাক্রমে যুক্তরাষ্ট্রের ইলোন মাস্ক ও জেফ বেজোস। চতুর্থ স্থানে রয়েছেন ফ্রান্সের বেহনা আহনো।

    তৃতীয় অবস্থানে থাকা ৬০ বছর বয়সী আদানির বিনিয়োগের তালিকা বহুমুখী। তার ব্যবসা প্রসারিত হয়েছে কয়লা থেকে বন্দর, ডেটা সেন্টার থেকে সিমেন্ট, মিডিয়া, বিদ্যুৎকেন্দ্র থেকে বন্দর ও বিমানবন্দর পরিচালনাসহ নানা খাতে।

    ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্সের তালিকার শীর্ষ দশে গৌতম আদানি ও বেহনা আহনো ছাড়া সবাই মার্কিন উদ্যোক্তা। শীর্ষ ধনী ইলোন মাস্কের সম্পদের পরিমাণ ২৫ হাজার ১০০ কোটি ডলার। এরপর বিশাল ব্যবধানে থাকা জেফ বেজোসের সম্পদের পরিমাণ ১৫ হাজার ৩০০ কোটি ডলার। তবে আদানি ও আহনোর মধ্যে সম্পদের ব্যবধান কম। ফরাসি ধনকুবেরের সম্পদের পরিমাণ ১৩ হাজার ৬০০ কোটি ডলার।

    ১১ হাজার ৭০০ কোটি ডলার নিয়ে তালিকার পঞ্চম স্থানে রয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। শীর্ষ দশের বাকিরা হলেন ওয়ারেন বাফেট (১০ হাজার কোটি), ল্যারি পেজ (১০ হাজার কোটি), সের্গেই ব্রিন (৯ হাজার ৫৮০ কোটি), স্টিভ বালমার (৯ হাজার ৩৭০ কোটি) ও ল্যারি এলিসন (৯ হাজার ৩৩০ কোটি ডলার)।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.