Thursday, February 29, 2024
More

    সর্বশেষ

    হোয়াটসঅ্যাপে তারিখ ধরে খোঁজা যাবে চ্যাট

    প্রচারণা ডটকম : জনপ্রিয় মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপের পুরনো মেসেজ বা চ্যাট খুঁজতে গেলে সহজে পাওয়া যায় না। এজন্য সময় নিয়ে স্ক্রল করতে হয়। কিন্তু স্ক্রল না করে হোয়াটসঅ্যাপে এবার পুরনো চ্যাট খুঁজে পাওয়া যাবে অতি সহজে। কেবল তারিখ লিখে সার্চ করলেই মিলবে পুরনো যে কোন মেসেজ।

    ব্যবহারকারীদের জন্য একাধিক নতুন ফিচার নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ। এর মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি হল ‘সার্চ মেসেজেস বাই ডেট’। হোয়াটসঅ্যাপ খুব দ্রুত সব ব্যবহারকারীর জন্য ফিচারটি চালু করবে। আর একবার এই ফিচার  পেয়ে গেলে, পুরনো হোয়াটসঅ্যাপ মেসেজ খোঁজার জন্য আর মিনিটের পর মিনিট ধরে স্ক্রল করতে হবে না। অ্যাপের নতুন ক্যালেন্ডার আইকল থেকে নির্দিষ্ট তারিখ লিখলেই সামনে হাজির হবে সেই দিনের চ্যাট।

    হোয়াটসঅ্যাপ ফিচার্স ট্র্যাকার ডব্লিউএবেটাইনফো’র একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এই বৈশিষ্ট্যটি বছর দুয়েক আগেই পরীক্ষা করছিল ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি। কিন্তু বেশ কিছু পরীক্ষা চালানোর পরে ফিচারটি লঞ্চ না করার সিদ্ধান্ত নেয় হোয়াটসঅ্যাপ। রিপোর্টে লেখা হয়েছে, টেস্টফ্লাইট থেকে আইওএস ২২.০.১৯.৭২-এর জন্য হোয়াটসঅ্যাপ বিটা আপডেট রিলিজ় করার পর এখন মনে হচ্ছে ভবিষ্যতে ফিচারটি রিলিজ় করতে চলেছে।

    আপাতত এই হোয়াটসঅ্যাপ ফিচারটি পরীক্ষামূলক পর্যায়ে আছে। ভবিষ্যতের কিছু আপডেটে ফিচারটি পাঠিয়ে দেওয়া হবে ব্যবহারকারীদের কাছে। এখন এই ফিচারটি একবার রোলআউট হয়ে গেলেই প্রতিটি চ্যাটের সার্চ সেকশনে একটা ‘ক্যালেন্ডার আইকন’ দেখা যাবে। সেখানেই একটা ডেট দিয়ে সার্চ করলে পুরাতন চ্যাট হাজির হয়ে যাবে। বলা হচ্ছে, এই হোয়াটসঅ্যাপ ফিচারটি অত্যন্ত উপকারী হবে পুরনো চ্যাট খোঁজার ক্ষেত্রে। একজন ব্যবহারকারী তাঁর প্রতিটি কন্ট্যাক্টের পুরনো চ্যাটই এই উপায়ে খুঁজে পাবেন।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.