Saturday, May 18, 2024
More

    সর্বশেষ

    অ্যামাজনের অর্ধশতাধিক কর্মী বরখাস্ত

    সম্প্রতি নিউইয়র্কের স্ট্যাটেন আইল্যান্ডের একটি গুদামে আগুন লাগলে শ্রমিকরা তাদের পরবর্তী শিফটের কাজ করতে অস্বীকৃতি জানায়। আর এই ঘটনার জেরে কমপক্ষে ৫০ কর্মীকে বরখাস্ত করেছে অ্যামাজন। খবর সিএনবিসি।

    শ্রমিক সংগঠনগুলো জানিয়েছে, আগুন লাগার ঘটনায় কাজ করতে অস্বীকৃতি জানানোর কারণে কর্মীদেরকে বরখাস্ত করা হয়েছে।

    অ্যামাজন শ্রমিক ইউনিয়নের ভাইস প্রেসিডেন্ট ডেরিক পামার বলেন, আগুন লাগার পর ডে-শিফটের কর্মীদের বেতনসহ বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। এরপর রাতের শিফটের কর্মীরা যখন কাজ করতে আসেন তখন তাদের বলা হয়, ব্যবস্থাপকদের পক্ষ থেকে পরিস্থিতি বুঝে ওঠার চেষ্টা চলছে। তাই আপাতত তারা যেন তাদের কাজ স্থগিত রাখে।

    আগুন লাগার জন্য কেউ কেউ চিন্তিত ছিলেন যে, ধোঁয়ার ফলে বাতাস চলাচলের অসুবিধার কারণে শ্বাস নিতে অসুবিধা হবে। এ অবস্থায় প্রায় ১০০ জন শ্রমিক বেতনসহ তাদের বাড়িতে পাঠানোর দাবিতে প্রধান কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

    অ্যামাজনের মুখপাত্র পল ফ্লানিংগান এক বিবৃতিতে বলেছেন, নিউইয়র্কের ফায়ার ডিপার্টমেন্ট ভবনটিকে নিরাপদ বলে অনুমোদনের পর প্রতিষ্ঠানটি তাদের রাতের শিফটের সব কর্মীকে রিপোর্ট করতে বলে। বেশির ভাগ কর্মী সাড়া দিলেও একটি ছোট দল কাজে ফিরতে অস্বীকৃতি জানায় ও অনুমতি ছাড়া ভবনে থেকে যায়। এদের মধ্যে কয়েকজন চলে গেলেও কিছু কর্মী বিক্ষোভ জারি রাখে। বরখাস্ত কর্মীদের ই-মেইল ও ফোনের মাধ্যমে জানানো হয় যে, তদন্তের সময় তাদের নিরাপত্তা ব্যাজ নিষ্ক্রিয় থাকবে।

    ধারণা করা হচ্ছে, বরখাস্ত শ্রমিকের সংখ্যা বাড়তে পারে।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.