Saturday, May 18, 2024
More

    সর্বশেষ

    শুরু হলো ‘ই-উদ্যোক্তা হাট’

    আত্মকর্মসংস্থানে তরুনদের অণুপ্রাণিত করার প্ল্যাটফর্ম ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ এর উদ্যোগে চোদ্দ দিনব্যাপী শুরু হলো (১৭-৩০ জুলাই) অনলাইনে ‘‘ই-উদ্যোক্তা হাট’’। তরুণ উদ্যোক্তাদের পণ্য ও সেবা যৌথভাবে অনলাইনে ত্রেতাদের সামনে তুলে ধরার মাধ্যমে করোনার কারণে বিপর্যস্ত উদ্যোক্তাদের পাশে দাঁড়ানোর জন্য এই উদ্যোগ। http://uddoktahaat.com এই ওয়েব ঠিকানায় থাকছে মোট ৩২টি প্রতিষ্ঠান। চাকরি খুঁজব না, চাকরি দেব বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের একটি উদ্যোগ।

    ই-উদ্যোক্তা হাটের আহবায়ক এস এম মোস্তাফিজুর রহমান বায়েজিদ বলেন, করোনাকালে সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হয়েছেন ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা। এখন যখন আবার একটু একটু করে কেনা-কাটা চালু হচ্ছে, তখনও অনেক উদ্যোক্তার পূর্বতন অবস্থায় ফিরতে পারছেন না। সংগঠিতভাবে প্রচার প্রচারণার মাধ্যমে ক্রেতা সাধারণের দৃষ্টি আকর্ষণের জন্য এই ই-হাটের আয়োজন করা হয়েছে। যেহেতু অনলাইনে সবকিছু সম্পন্ন হবে তাই স্বাস্থ্য বিধি মেনে চলাটা সহজ হবে। তিনি আরও বলেন, উদ্যোক্তারা তাদের প্ল্যাটফর্মে বিপণন করতে পারবেন। এ ছাড়া আযোজকদের পক্ষে বিভিন্ন ধরণের প্রচারণা এবং এনডোর্সমেন্টের ব্যবস্থা করা হয়েছে। হাটে অংশগ্রহণকারী উদ্যোক্তাদের অনেকেই এই উপলক্ষে বিশেষ ছাড় ও ডিসকাউন্টের ব্যববস্থা রেখেছেন।

    ই-উদ্যোক্তা হাটে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহ হলো – আলাইভা, নন্দন কুটির, সাহাবী সোর্সিং, বন্ধুস্টোর ডট কম, লাভ গরু, হাদিয়া শপ, চুইঝাল, তুলিকা, টি-আর্ট, এখানেইকিনি ডট কম, লাবন্য ক্র্যাফট, কেয়ার স্টোর, নিওসিস ওয়ার্ল্ড, স্টোরিয়া, কমইঞ্জিন, শাবাব লেদার, ট্রাভেল বাংলাদেশ, অচিন, ইয়োলো এসএমই, মুসলিম ঘৃত ভান্ডার, জার্মিনেশন, প্রিমিয়াম স্টোর বাংলাদেশ- পিএসবিডি, কড়ি ডট কম, ট্যান, সোল স্টার, ওকে লেদার, ম্যাজিক রুটি মেকার, সিটি ওয়াটার পিউরিফাইয়ার, বাংলা ভার্সিটি, ডিজিটাল পাওয়ার এন্ড টেকনোলোজি, এক্সপো শপ, এগ্রো হাট ও ভাইপার লেদার। এইবারের ই-হাটে  থাকছে বিভিন্ন প্রকারের পণ্য এবং সেবা। এসব পণ্য এবং সেবার তালিকায় রয়েছে রান্না ঘরের মশলা থেকে শুরু করে চিকিৎসা সরঞ্জাম পর্যন্ত। তাছাড়া রয়েছে বিভিন্ন ধরনের অনলাইন ভিত্তিক সেবা, পোষাক ও জুয়েলারি, চামড়াজাত পণ্য, খাদ্য সামগ্রি, প্রসাধনী, সিকিউরিটি এবং বৈদ্যুতিক সরঞ্জাম।

    চাকরি খুঁজব না চাকরি দেব প্ল্যাটফর্মের সহ-সভাপতি মুহাম্মদ গাজী তৌহিদুর রহমান জানান, একজন উদ্যোক্তা ঘুরে দাঁড়াতে পারলেই ১০ জন কর্মীর সংস্থান হয়ে যায়। সমাজে আমরা সবাই যদি নিজ নিজ প্রয়োজনীয় কেনা-কাটার সময় যদি ক্ষুদ্র উদ্যোক্তাদের কথা মনে রাখি তাহলেই করোনা ক্ষতি ধীর ধীরে পুষিয়ে নেওয়া যাবে।

    এবারের আয়োজনে পৃষ্ঠপোষকতায় এফ এম প্লাস্টিক, ভার্চুয়ানিক সলিউশন্স ও মুনিরহাসান ডট কম।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.