Monday, May 20, 2024
More

    সর্বশেষ

    শত তরুণ পেল জীবন দক্ষতার সনদ

    ইয়ুথ এম্পাওয়ারমেন্ট ফ্যাসিলিটেশন (ওয়াইইএফ) গ্লোবালের পৃষ্ঠপোষকতায়  গত ১৪ আগস্ট থেকে শুরু হওয়া দেশের প্রথম অনলাইন ভিত্তিক জীবন ঘনিষ্ঠ দক্ষতা অর্জনের আয়োজন ‘স্কুল অফ লাইফ’ এর বাংলাদেশ পর্বে অংশগ্রহণ শেষে সনদ পেল মূল্যায়ন পরীক্ষায় উত্তীর্ণরা।

    স্কুল অফ লাইফের প্রথম ব্যাচের অংশগ্রহণকারীদের সনদ বিতরণ অনুষ্ঠান গত ২৪ সেপ্টেম্বর (বৃহন্পতিবার) অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি ছিলেন ইন্টারনেট সোসাইটি বাংলাদেশের সভাপতি অধ্যাপক ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু, সিটিও ফোরাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি তপন কান্তি সরকার এবং ওয়াইইএফ গ্লোবালের ফাউন্ডার ও গ্লোবাল সিইও কাজী হাসান রবিন।

    মোস্তাফা জব্বার বলেন, যারা এই আয়োজনে অংশ নেয়ার সুযোগ পেয়ে তা কাজে লাগিয়ে নিজেদের দক্ষতার উন্নয়ন ঘটিয়েছেন তারা নিজেদেরকে সমসাময়িকদের তুলনায় একধাপ এগিয়ে নিয়ে যেতে পেরেছেন। তবে এখানেই  শেখার শেষ নয় বরং জীবন দক্ষতার এই শিক্ষা কাজে লাগিয়ে যার যার স্বস্ব ক্ষেত্রে কর্মদক্ষতা অর্জনে মনযোগী হতে হবে।

    কাজী হাসান রবিন বলেন, ১৩টি মাইক্রো কোর্স দিয়ে সাজানো স্কুল অফ লাইফের এই কার্যক্রমের মূল উদ্দেশ্য ছিল দেশের বিভিন্ন অঞ্চলের তরুণদের জীবন দক্ষতা উন্নয়নে ভূমিকা রাখা। অংশগ্রহণকারীদের আগ্রহ ও উদ্দীপনাই বলে দিচ্ছে এই আয়োজন কতটা সফল হয়েছে। তরুণদের দক্ষতা উন্নয়নের এমন প্রচেষ্টা ভবিষ্যতেও চলমান থাকবে বলে জানান তিনি।

    তপন কান্তি সরকার বলেন, ভবিষ্যতে ক্লাউড কম্পিউটিং এ দক্ষ জনশক্তির প্রয়োজন হবে, এ নিয়ে সিটিও ফোরামের ভবিষ্যৎ আয়োজনে তিনি আগ্রহীদের আমন্ত্রন জানান। এর পাশাপাশি স্কুল অফ লাইফের সনদধারীদের ফোরামের সদস্য প্রতিষ্ঠানসমূহে শিক্ষানবিশ ও চাকুরীর ব্যপারে অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করার আশ্বাস দেন।

    ওয়াইইএফ গ্লোবালের স্কুল অফ লাইফ সঙ্গে সহযোগী ছিল-  ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ, কমনওয়েলথ ইয়ুথ ইনোভেশন হাব, ইয়ুথ হাব গ্লোবাল, সিটিও ফোরাম বাংলাদেশ, জিডিজি ক্লাউড বাংলা, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক, জেসিআই ঢাকা ওয়েস্ট, টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ, বাংলাদেশ পজেটিভ ফাউন্ডেশন, সেন্টার ফর ওপেন নলেজ ও ড্রিমস ফর টুমরো, নাগরিক টিভি ও  রেডিও একাত্তর।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.