Thursday, April 18, 2024
More

    সর্বশেষ

    প্রেক্ষাপট কোভিড-১৯: প্রাভা হেলথ নিয়ে এলো টুল, চ্যাটবট এবং ওয়েবপেজ

    বিশ্বব্যাপী করোনাভাইরাসকে লক্ষ্য করে অনলাইন কোভিড-১৯ সেলফ-অ্যাসেসমেন্ট টুল, ফেসবুক চ্যাটবট এবং একটি স্বতন্ত্র কোভিড-১৯ ওয়েবপেজ চালু করেছে প্রাভা হেলথ। বিদ্যমান এই করোনা পরিস্থিতিতে নিজেকে পরিচালনা করতে, নিজস্ব ঝুঁকির বিষয়ে যে বিভ্রান্তি থাকতে পারে সে সম্পর্কে স্পষ্টতা পেতে এবং কোভিড-১৯ বিষয়ে স্থানীয় ও আন্তর্জাতিক বিভিন্ন তথ্য পেতে এই পরিষেবাগুলি রোগীদের সহায়তা করবে।

    প্রাভা হেলথের সিনিয়র ফ্যামিলি ডাক্তার ডা: পারোমিতা করিম বলেন, ‘‘চিকিৎসক হিসাবে আমরা লক্ষ্য করেছি যে, কোভিড-১৯ সম্পর্কে মানুষের মাঝে প্রচুর বিভ্রান্তি এবং ভীতি রয়েছে। প্রাভার সেলফ-অ্যাসেসমেন্ট টুল উদ্বেগ কমাতে এবং আমাদের রোগীরা যে সকল বিভ্রান্তির মুখোমুখি হচ্ছে তা স্পষ্ট করার জন্য তৈরি করা হয়েছে। এই টুলটি রোগীদের দেওয়া উত্তরের উপর ভিত্তি করে প্রত্যেককে তথ্য সরবরাহের পাশাপাশি নিজেকে সুস্থ্য রাখতে এবং নিজের যত্ন নিতে তাদের কি কি করতে হবে সে সম্পর্কে সহজ ব্যাখ্যা দিয়ে থাকবে’’।

    এই সেলফ-অ্যাসেসমেন্ট টুল ব্যবহার করে গ্রাহকেরা তাদের শারীরিক অসুস্থতার লক্ষণ, স্বাস্থ্যের বর্তমান অবস্থা এবং কোভিড-১৯ এ যে কোনও সম্ভাব্য উপসর্গ সম্পর্কিত কয়েকটি সাধারণ প্রশ্নের উত্তর দিতে পারবেন। এর পরে প্ল্যাটফর্মটি তাত্ক্ষনিক নির্দেশনা সরবরাহ করবে, যেমন কীভাবে সামাজিক দুরত্বের সময় নিজেকে রক্ষা করবেন, নিজেকে সেলফ-আইসোলেট করবেন কিনা, কোভিড-১৯-এর সম্ভাব্য বিস্তার রোধে কি কি পদক্ষেপ নিবেন এবং কোভিড-১৯ পরীক্ষা করবেন কিনা।

    বর্তমান অনিশ্চয়তাকে কেন্দ্র করে এই টুলের মুল উদ্দেশ্য হল, একজন মানুষ তার স্বাস্থ্য ঝুঁকির উপর ভিত্তি করে কি করবেন, সেই বিষয়ে অবগত করা এবং ইতোমধ্যে অতিরিক্ত চাপে থাকা স্বাস্থ্যসেবা ব্যবস্থার ওপর অযৌক্তিক চাপ কমাতে সর্বোচ্চ সহায়তা করা।

    প্রাভা হেলথের ফেসবুক চ্যাটবটের মাধ্যমে মানুষ কোভিড-১৯ সম্পর্কিত যে কোনও প্রশ্নের উত্তর পাবে। এটি কোভিড-১৯ এবং এর লক্ষণ সম্পর্কিত সাধারণ ভুল ধারণা পরিষ্কার করতে সহায়তা করা, নিরাপদ থাকার উপায়স–মহ, কোভিড-১৯ কে কেন্দ্র করে প্রাভার বিভিন্ন পরিষেবা, সচরাচর জিজ্ঞাস্যসহ লাইভ চ্যাটের মাধ্যমে রোগীদের সরাসরি ডাক্তারের সঙ্গে কথা বলার সুবিধা দেবে।

    প্রাভা হেলথ এই মহামারী সম্পর্কে সচেতনতা বাড়াতে, রোগের বিস্তার থেকে কীভাবে নিজেকে রক্ষা করবে এবং সর্বোপরি বাংলাদেশের দ্রুত চলমান পরিস্থিতি সম্পর্কে মানুষকে আপ-টু-ডেট রাখার জন্য একটি স্বতন্ত্র কোভিড-১৯ ওয়েবপেজ চালু করেছে।

    প্রাভার সকল গ্রাহক ও জনসাধারণ এই সেলফ-অ্যাসেসমেন্ট টুল এবং ফেসবুক চ্যাটবট খুঁজে পেতে পারেন প্রাভার  অফিসিয়াল ওয়েবসাইটে। https://praavahealth.com/; https://praavahealth.com/covid-19; https://www.messenger.com/t/praavahealth; https://covidscreening.praavahealth.com/

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.