Saturday, May 18, 2024
More

    সর্বশেষ

    প্রেক্ষাপট কোভিড-১৯: অনলাইনে ক্লাস নিচ্ছে ডিআইইউ

    করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ১৪ এপ্রিল পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সরকারি নির্দেশনাকে শ্রদ্ধা জানিয়ে অনলাইনে ক্লাস কার্যক্রম পরিচালনা করছে ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ ড্যাফোডিল পরিবারের ১৩টি শিক্ষা প্রতিষ্ঠান। ইতিমধ্যে শিক্ষক ও শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্ট ও প্রেজেন্টেশন প্রদানের জন্য ‘গুগল ক্লাসরুম’, কুইজের জন্য ‘কাহুত ডটকম’ এবং লাইভ ক্লাসের জন্য ‘গুগল মিট’ প্ল্যাটফর্ম ব্যবহার করে অনলাইনে ক্লাস পরিচালনা শুরু করেছেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার দফতর থেকে শিক্ষার্থীদের কাছে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

    বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারের শিকা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক, করোনা ভাইরাসের বিস্তাররোধে ১৮ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। ফলে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সরেজমিন শিক্ষাকার্যক্রম বন্ধ থাকবে, তবে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু থাকবে। শিক্ষার্থীদেরকে ঘরে বসে অনলাইনের মাধ্যমে ক্লাসে অংশগ্রহণ করতে এবং অনলাইনে উপস্থিতি নিশ্চিত করতে পরামর্শ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ছাড়া সকল কুইজ, অ্যাসাইনমেন্ট এবং প্রেজেন্টেশনও পূর্ব নির্ধারিত ক্লাস রুটিন অনুযায়ী পরিচালিত হবে। এ ব্যাপারে শিক্ষার্থীদেরকে তাদের কোর্স শিক্ষকের সঙ্গে সার্বিক যোগাযোগ রাখতে নির্দেশনা দিয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

    উল্লেখ্য, দেশের একমাত্র ডিজিটাল বিশ্ববিদ্যালয় হিসেবে স্বীকৃত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর আগেও হরতালের সময় বা অন্যকারণে বিশ্ববিদ্যালয় বন্ধের সময় অনলাইন প্ল্যাটফর্মে শিক্ষাকার্যক্রম পরিচালনা করেছে।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.