Thursday, June 13, 2024
More

    সর্বশেষ

    তরুণ উদ্যোক্তাদের ডিজিটাল মার্কেটিংয়ে দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ

    আইসিটি বিভাগের বাংলাদেশ কমপিউটার কাউন্সিলের (বিসিসি) অধীনে ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)’ স্টার্টআপ ও তরুণ উদ্যোক্তাদের নিয়ে ডিজিটাল মার্কেটিং বিষয়ক একটি প্রশিক্ষণ কার্যক্রম মঙ্গলবার (১৯ মে) অনুষ্ঠিত হয়। দিনব্যাপী এই প্রশিক্ষণটি সহ-আয়োজক কোডার্সট্রাস্ট বাংলাদেশ অনলাইনের মাধ্যমে পরিচালনা করে। আইডিয়া প্রকল্পসহ ওমেন এন্টারপ্রেনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (উইয়েব), নিবেদিতা, স্টার্টআপ ঢাকা ও স্টার্টআপ চট্টগ্রামের থেকে প্রায় ৮০ জনের বেশি প্রশিক্ষণার্থী এতে অংশগ্রহন করেন। প্রশিক্ষনার্থীগণ কোন প্রকার ফি ছাড়াই এই প্রশিক্ষনটিতে অংশগ্রহন করেছেন বলে জানান আইসিটি বিভাগের আওতায় আইডিয়া প্রকল্পটির কমিউনিকেশন্স বিষয়ক পরামর্শক সোহাগ চন্দ্র দাস।

    করোনা নিয়ে সারা বিশ্বই এখন আতঙ্কিত। লক ডাউনের কারণে সবাই এখন ঘরে অবস্থান করায় স্বাভাবিকভাবেই ব্যবসায় ক্ষেত্রে মার্কেটিংয়ের বিষয়টি চ্যালেঞ্জিং হয়ে পরছে। যদিও ব্যবসায় খাতে অনেক ক্ষতি হচ্ছে কিন্তু তথ্য-প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে ডিজিটাল মার্কেটিংকে কাজে লাগানোর বিকল্প নেই। এই প্রশিক্ষনটি নারী ও ক্ষুদে ব্যবসায়ীদের জন্য করা হয়।

    অনলাইনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রশিক্ষণ কার্যক্রমটির উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম। বিশেষ অতিথি ছিলেন বিসিসির নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব। এ ছাড়া সম্মানিত অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর প্রাক্তন মুখ্য সচিব আবদুল করিম, প্রাক্তন আইসিটি ও শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) সাবেক এক্সিকিউটিভ চেয়ারম্যান ও সচিব ফারুক হোসেন, উইয়েব’র সভাপতিনিলুফার করিম, কোডার্সট্রাস্ট বাংলাদেশের জেষ্ঠ্য উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আবদুল হালিম এবং প্রতিষ্ঠানটির কো-ফাউন্ডার আজিজ আহমদ।

    অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হকসঞ্চালনা করেন কোডার্সট্রাস্ট বাংলাদেশের হেড অব কমিউনিকেশনস অ্যান্ড ডেভেলপমেন্ট চৌধুরী দৌলত মোহাম্মদ জাফরি।অনুষ্ঠানে আইডিয়া প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক কাজী হোসনে আরা, প্রকল্পের টেকনোলজি ম্যানেজমেন্ট স্পেশালিস্ট মেহেদী হাসান ভূঁইয়া, কোডার্সট্রাস্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর আতাউল গনি ওসমানীসহ আইসিটি বিভাগ, বিসিসি, স্টার্টআপ বাংলাদেশ- আইডিয়া , কোডার্স ট্রাস্ট বাংলাদেশের উধ্বর্তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.