Tuesday, March 5, 2024
More

    সর্বশেষ

    ডিআইআইটিতে স্বল্প মেয়াদী কোর্স

    দেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটিতে (ডিআইআইটি) তথ্য প্রযুক্তি বিষয়ে প্রফেশনাল প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দেশের শিক্ষিত বেকার যুবসমাজকে আত্মকর্মসংস্থানের উপযোগী হিসাবে গড়ে তুলতে স্বল্প মেয়াদি বিভিন্ন প্রফেশনাল কোর্সে সীমিত সংখ্যক আসনে শিক্ষাথী ভর্তি চলছে।

    কোর্সগুলি হলো- সফটওয়্যার টেষ্টিং ফাউন্ডেশন লেভেল, এজাইল টেষ্টার, সেলিনিয়াম, এডভান্সড এনালিষ্ট, এডভান্সড ম্যানেজার, সাইবার সিকিউরিটি অ্যান্ড ইথিকাল হেকিং, পিএইচপি লারাভেল, অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট, থ্রিডি এনিমেশন, জাভা, পাইথন, গ্রাফিক্স ডিজাইন ইত্যাদি। প্রতি বছর ৪ টি সেশনে (মার্চ, জুন, সেপ্টেম্বর ও ডিসেম্বর ) এবং ২টি শিফটে (সকাল /বিকাল) পান্থপথ স্থায়ী ক্যাম্পাসে প্রফেশনাল কোর্সে ভর্তি নেওয়া হয়।

    সময়ের সঙ্গে সঙ্গে দেশ যতই এগিয়ে যাচ্ছে দেশের আর্থসামাজিক উন্নয়ন ততই আইটি নির্ভর হয়ে পড়ছে।  ফলে আইটি সেক্টর হয়ে উঠেছে ক্যারিয়ার ডেভেলপমেন্টের জন্য তরুণ-প্রজন্মের প্রথম পছন্দ। আইটি সেক্টরের বিভিন্ন ধরনের বিশেষায়িত শাখার মধ্যে সফটওয়্যার টেস্টিং, সাইবার সিকিউরিটি, গ্রাফিক্স ডিজাইন, থ্রিডি এনিমেশন, সফটওয়্যার ডেভেলপমেন্ট প্রভৃতি সেক্টরই স্বপ্নময় সম্ভাবনা সমৃদ্ধ, কিন্তু দরকার বিশেষায়িত দক্ষতা ও জ্ঞানের গভীরতা এবং বাস্তবমুখী শিক্ষার প্রায়োগিক ক্ষমতা।

    কিন্তু আমাদের দেশে বাস্তবমুখী শিক্ষা গ্রহণের জন্য পর্যাপ্ত সংখ্যক দক্ষ ও মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানের অভাবই অন্তরায় হয়ে দেখা দিয়েছে। এক্ষেত্রে ডিআইআইটি ব্যতিক্রম। সাফল্যের সঙ্গে শতশত শিক্ষার্থীকে প্রফেশনাল প্রশিক্ষণ প্রদান, আত্মকর্মসংস্থানে সহায়তা ও দেশের আর্থসামাজিক উন্নয়নে যুগান্তকারি ভূমিকা পালন করার জন্যই ডিআইআইটি আজ দেশের সেরা প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান হিসাবে প্রতিষ্ঠিত।

    ডিআইআইটি পরিচালিত কোর্সগুলি সম্পূর্ণভাবে ব্যবহারিক ক্লাশ ভিত্তিক যা সার্টিফাইড প্রফেশনাল প্রশিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হয়। কোর্সগুলির একটি বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে কোর্স শেষে বাধ্যতামুলক রিয়েল লাইফ প্রজেক্ট ওয়ার্ক যা একজন শিক্ষার্থীকে হাতে কলমে কাজ শিখতে সাহায্য করে।

    এছাড়াও রয়েছে প্রশিক্ষকদের সার্বক্ষনিক ও সার্বিক তত্ত্বাবধানে নির্দিষ্ট সময়ের মধ্যে কোর্স সমাপ্তি, পরীক্ষা গ্রহণ ও ফলাফল মূল্যায়নের নিশ্চয়তা। নিয়মিত প্রাকটিক্যাল ক্লাস ও কঠোরভাবে মান নিয়ন্ত্রনের কারণে এখান থেকে পাশকৃত ছাত্র/ছাত্রীবৃন্দের কর্মজীবনে সফলতার হার শতভাগ। এছাড়াও রয়েছে নিজস্ব জব পোর্টাল Skill.jobs এর মাধ্যমে চাকরির সহায়তা ।

    সার্বক্ষনিক জেনারেটর, পাঠাগার, অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন আন্তর্জাতিকমানের কমপিউটার ল্যাব সমৃদ্ধ সুবিশাল ক্যাম্পাস যা ছাত্র/ছাত্রীদের শিক্ষার পরিবেশকে করে নিশ্চিত ও যুগপোযোগী। কর্মব্যস্তদের জন্য রয়েছে সান্ধ্যকালিন ক্লাসের ব্যাবস্থা । ডিআইআইটি পরিচালিত বিভিন্ন প্রশিক্ষণ কোর্সে দরিদ্র ও মেধাবী ছাত্র/ছাত্রীদেরকে ড্যাফোডিল ফাউন্ডেশন কর্তৃক বৃত্তি প্রদান করে থাকে।

    নুনতম এসএসসি পাশ যে কোন বয়সের যে কেউ এই কোর্স গুলোতে ভর্তি হতে পারে। প্রফেশনাল প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে ডিআইআইটি বিগত ২ যুগ ধরে কয়েক হাজার প্রশিক্ষনার্থীকে কর্মপযোগী করে গড়ে তুলেছে যাদের অনেকেই এখন স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। যোগাযোগঃ ডিআইআইটি: ড্যাফোডিল কনকর্ড রিজেন্সি, ১৯/১, পান্থপথ, কলাবাগান, ঢাকা- ১২০৫। ফোনঃ ৯১১৭২০৫, ০১৮১১৪৫৮৮৬২।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.