Saturday, June 15, 2024
More

    সর্বশেষ

    ইন্টারন্যাশনাল ফ্লুটার হ্যাকাথন ২০২০ এ রানার আপ ডিআইইউ’র ‘টিম টাইগার্স’

    গুগলের পৃষ্ঠপোষকতায় আয়োজিত ইন্টারন্যাশনাল ফ্লুটার মোবাইল অ্যাপস হ্যাকাথন ২০২০ এ রানার আপ শিরোপা অর্জন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) সফটওয়ার ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের দল ‘‘টিম টাইগার্স’’ এর প্রজেক্ট ‘ডোনেট প্লাজমা’। বিজয়ী দলের সদস্যরা হলেন সানজিদ রহমান সৌরভ (টিম লিডার), শাহ ফাহাদ হোসেন (প্রেজেন্টেশন ডেভেলপার), জুবায়ের আলম (ইউএল আর্কিটেক্ট), আবু সুফিয়ান শিবলী (প্রোগ্রামার), নাদিয়া নাসরিন (ভয়েস অব দি প্রেজেন্টেশন)।

    ইন্টারন্যাশনাল ফ্লুটার  হ্যাকাথন ২০২০ হচ্ছে বিশ্বখ্যাত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান গুগল আয়োজিত একটি আন্তর্জাতিক হ্যাকাথন যেখানে চ্যালেঞ্জটি ছিল ক্রস প্ল্যাটফর্ম মোবাইল অ্যাপ্লিকেশন ফ্লুটার ব্যবহার করে ৪৮ ঘন্টার মধ্যে একটি মোবাইল অ্যাপ তৈরী করা। বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৬৫০টি দল এ প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করে।

    ডোনেট প্লাজমা হচ্ছে ফ্লুটার সমন্বয়ে তৈরী করা একটি ক্রস প্ল্যাটফর্ম মোবাইল অ্যাপ যা কোভিড-১৯ এ আক্রান্ত রোগী এবং সদ্য কোভিড-১৯ থেকে সুস্থ হওয়া প্ল্যাজমা প্রদানে ইচ্ছুক রোগীর দেহের সঙ্গে সংযোগের মাধ্যমে কার্যকর চিকিত্সা প্রদান করবে। করোনা প্রাদুর্ভাবের এ মহাসংকটকালে শিক্ষার্থীদের মেধা ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে কোভিড-১৯ প্ল্যাজমা প্রদানের এ অভিনব আবিস্কার বাংলাদেশকে বিশ্বদরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছে  এবং শিক্ষার্থীদের এ বিজয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি গর্বিত।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.