Thursday, June 13, 2024
More

    সর্বশেষ

    ইন্টারনেট ও ডিস বন্ধের কর্মসূচি স্থগিত

    আজ শনিবার (১৭ অক্টোবর) সারাদেশে ইন্টারনেট ও ডিস সংযোগ বন্ধের কর্মসূচি স্থগিত করেছে আইএসপিএবি এবং কোয়াব। এক জরুরি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সংগঠন দুটি কর্মসূচি স্থগিতের ঘোষণা দেয়। আইএসপিএবির সভাপতি আমিনুল হাকিম এবং কোয়াবের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ কর্মসূচি স্থগিত করার ঘোষণা দেন। আগামীকাল রোববার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়রের সঙ্গে বৈঠক শেষে পরবর্তী ঘোষণা দেয়া হবে বলে জানানো হয়।

    গ্রাহক পর্যন্ত সংযোগ স্থাপনে ঝুলন্ত তারের বিকল্প ব্যবস্থা না করে তার কাটায় ১৮ অক্টোবর (রবিবার) থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সারাদেশে বাসা-বাড়ি, অফিস ও ব্যাংকসহ সকল পর্যায়ে ইন্টারনেট ডেটা কানেক্টিভিটি এবং ক্যাবল টিভি বন্ধ রাখার কর্মসূচি দিয়েছিলো ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানদের সংগঠন আইএসপিএবি এবং ক্যাবল টিভি ব্যবসায়িদের সংগঠন কোয়াব।

    ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, আইসিটি  প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, টেলিযোগাযোগ সচিব মো. আফজাল হোসেনসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এবং সরকারের সংশ্লিষ্ট দপ্তরের আশ্বাসের প্রেক্ষিতে কর্মসূচি স্থগিত করা হয়। সংবাদ সম্মেলনে আইএসপিএবির সাধারণ সম্পাদক এমদাদুল হকসহ সংগঠন দুটির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

    সংবাদ সম্মেলনে মোস্তাফা জব্বার বলেন, উদ্ভুত বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে তিনি তথ্যমন্ত্রী, আইসিটি প্রতিমন্ত্রীসহ সরকারের সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে আলোচনা করেছেন। তিনি এলজিআরডি মন্ত্রীকে চিঠি দিয়েছেন। এরপর দুটি সিটি করপোরেশনকে এলজিআরডি হতে চিঠি দেয়া হয়েছে যেন তার না কাটা হয়। মূখ্য সচিবকে সব বিষয় জানানো হয়েছে যাতে প্রধানমন্ত্রীর কাছে বিষয়গুলো পৌঁছে দেয়া হয়। যতক্ষণ পর্যন্ত গ্রহণযোগ্য সমাধান না হবে ততক্ষণ তার কাটা হবে না এই প্রতিশ্রুতি তিনি দিয়েছেন। আইনমন্ত্রী ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে আলাপ করেছেন উল্লেখ করে মোস্তাফা জব্বার জানান, বিষয়টি প্রধানমন্ত্রী কাল (রোববার) অবহিত হবেন বলে মূখ্যসচিব জানিয়েছেন।

    সংবাদ সম্মেলনে জুনাইদ আহমেদ পলক সংগঠন দুটির কাছে ৭ দিনের সময় চেয়ে বলেন, এই সময়ের মধ্যে যৌক্তিক সমাধান হয়ে যাবে। এর মধ্যে যেন আর তার কাটা না হয়, আর কেউ ক্ষতিগ্রস্থ না হয় তা তিনি করেছেন। উত্তরে যেমন সমাধান হয়েছে দক্ষিণেও হবে।

    উল্লেখ্য, গত ১২ অক্টোবর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে আইএসপিএবি এবং কোয়াব এই ঝুলন্ত তার না কেটে বিকল্প সমাধানে ৫ দফা দাবি দিয়ে ১৭ অক্টোবর পর্যন্ত আল্টিমেটাম বেধে দিয়েছিলেন।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.