Tuesday, March 5, 2024
More

    সর্বশেষ

    আইওটি পণ্যের সম্ভার নিয়ে এলো অপো

    ‘ওয়ান মোর স্টেপ’ প্রতিপাদ্যে নতুন সব চমকপ্রদ পণ্য নিয়ে আইওটি বাজারে আইওটি পণ্যের সম্ভার নিয়ে এলো বিশ্বখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা অপো। বেশ কয়েকটি নতুন ডিভাইস উন্মোচনের মাধ্যমে যাত্রা করলো অপো। উন্মোচন করা পণ্যগুলোর মধ্যে রয়েছে অপো এনকো এক্স ট্রু ওয়্যারলেস নয়েজ ক্যানসেলিং ইয়ারফোন, অপো ওয়াচ আরএক্স, অপো টিভি এস১ এবং অপো টিভি আর১ সিরিজ। ব্র্যান্ডটির আইওটি ইকোসিস্টেম এক অনন্য মাত্রা যোগ করলো অপো।

    নতুন এ ডিভাইসগুলোর উন্মোচন আইওটি বাজারে অপোর পোর্টফোলিও সমৃদ্ধকরণের কৌশলগত বিষয়ের ইঙ্গিত বহন করে। নানা ক্ষেত্রে একাধিক ডিভাইস ব্যবহারের মাধ্যমে স্মার্ট অভিজ্ঞতা প্রদানে কাজ করছে অপো। ব্র্যান্ডটি স্মার্টফোন, টিভি, ইয়ারফোন ও ঘড়ির মতো কোর এন্ট্রি লেভেল ডিভাইসগুলোর ধারাবাহিক উদ্ভাবনের মধ্য দিয়ে এ দক্ষতা অর্জন করেছে।

    শীর্ষস্থানীয় বৈশ্বিক হাই-ফাই ব্র্যান্ড ডায়না অডিওর সঙ্গে অংশীদারিত্বে অপো তাদের অপো এনকো এক্স ট্রু ওয়্যারলেস নয়েজ ক্যানসেলিং ইয়ারফোন নিয়ে এসেছে। ডায়নাঅডিও এ/এস এর চিফ অ্যাকুস্টিক স্পেশালিস্ট ড্যানিয়েল এমন্ট এ ইয়ারফোনটি টিউন করেছেন। উদ্ভাবনী অ্যাকুস্টিক স্ট্রাকচারাল ডিজাইন ও এক্সক্লুসিভ ডিবিইই ৩.০ অ্যাকুস্টিক সিস্টেম ভিত্তিক অপোর এনকো এক্স ট্রু ওয়্যারলেস নয়েজ ক্যানসেলিং ইয়ারফোন ভারসাম্যপূর্ণ ও প্রাকৃতিক সাউন্ড উতপাদনের সময় হাই-ফাই কোয়ালিটিসহ মিউজিকের সমৃদ্ধ ও সুনির্দিষ্ট টেকচার আনতে সহায়তা করবে। পাশাপাশি, ইয়ারফোনটির নয়েজ ক্যানসেলিং ফাংশন যেকোন পরিস্থিতিতে কাজ করবে এবং ট্রান্সপারেন্সি মোডে এএনসি ডুয়াল অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন, মাল্টি-লেভেল নয়েজ রিডাকশন ম্যানেজমেন্ট এবং ন্যাচারাল কমিউনিকেশন রয়েছে। এ ছাড়াও, এ ইয়ারফোন ট্রিপল মাইক্রোফোন কল নয়েজ ক্যানসেলেশন এবং ওয়্যারলেস চার্জিঙ সমর্থন করে।

    অপো দুটি সিরিজের টিভি উন্মোচন করেছে। এর মধ্যে রয়েছে অপো টিভি এস১ এবং অপো টিভি আর১। এ টিভিগুলো তিনটি ভিন্ন মডেলে পাওয়া যাবে। অপো টিভি এস১ এ রয়েছে ৬৫ ইঞ্চি ফোরকে কিউএলইডি রেজ্যুলেশন কোয়ান্টাম ডট ওয়াইড গামুট ডিসপ্লে। ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ভ্যারিয়েবল রিফ্রেশ রেট (ভিআরআর) প্রাণবন্ত গেমিং অভিজ্ঞতা দিবে। টিভির অ্যাকুস্টিক পারফরমেন্সের জন্য অপো ডায়নাঅডিওর সঙ্গে অংশীদারিত্ব করেছে। ফলে, টিভিগুলোতে ইমার্সিভ সিনেম্যাটিক সাউন্ড কোয়ালিটি পাওয়া যাবে। অপো টিভি এস১ এর চারপাশে রয়েছে ১৮টি স্টেরিও স্পিকার, যার সর্বমোট শক্তি ৮৫ ওয়াট পর্যন্ত এবং যা ৫.১.২ চ্যানেল ও ডলবি অ্যাটমস সমর্থন করে। অপো টিভি আর১ এর রয়েছে ৫৫-ইঞ্চি ও ৬৫-ইঞ্চির দু’টি মডেল। রয়েছে কোয়াড-কোর প্রসেসর ও হাই-স্পিড ওয়াই-ফাই ৬। এ ছাড়াও, এ টিভি দেখার ক্ষেত্রে ব্যবহারকারী ইন্সট্যান্ট-অন ফিচারের ভিন্নধর্মী অভিজ্ঞতা লাভ করবে।

    এ ছাড়াও, ব্যবহারকারীদের উন্নত অভিজ্ঞতা প্রদানে অপো প্রথমবারের মতো ফার্স্ট রাউন্ড ডায়াল স্মার্টওয়াচ উন্মোচন করেছে। নতুন ডায়াল, স্পোর্টস মোড বিভিন্ন অ্যাপ সহযোগে ফার্স্ট রাউন্ড ডায়াল স্মার্টওয়াচ অপো ওয়াচ আরএক্স ও উন্নত সংস্করণের কালারওএস ওয়াচ ১.৫ উন্মোচন করেছে। লিগ অব লেজেন্ডসের সঙ্গে অংশীদারিত্বে অপো চীনে তিনটি ভিন্নধর্মী পণ্য উন্মোচন করেছে। এগুলো হলো: অপো ওয়াচ লিগ অব লেজেন্ডস লিমিটেড এডিশন, অপো ওয়াচ আরএক্স লিগ অব লেজেন্ডস লিমিটেড এডিশন ও অপো ফাইন্ড এক্স ২ লিগ অব লেজেন্ডস স্পোর্টস: ওয়ার্ল্ডস ২০২০ এডিশন।

    বিশ্বজুড়ে ফাইভজি ও এআই প্রযুক্তি স্থাপনের মাধ্যমে ইন্টারনেট অব থিংসের যুগে এগিয়ে যাচ্ছে অপো। যেখানে বিভিন্ন ধরনের ডিভাইসের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। অপো ফোন তৈরির পাশাপাশি বিভিন্ন পণ্য তৈরি করছে, তবে এখন প্রতিষ্ঠানটি নতুন আইওটি ইকোসিস্টেম তৈরিতে তারা দীর্ঘমেয়াদে সেখানে মনোনিবেশ করেছে। সামনের দিনগুলোতে অপো তিনটি প্রধান অ্যাপ্লিকেশন সিনারিওতে আলোকপাত করবে। এগুলো হলো: পার্সোনাল এন্টারটেইনমেন্ট, হোম অ্যাপ্লায়েন্স ও ফার্নিশিং এবং স্পোর্টস ও হেলথ। এগুলোকে কেন্দ্র করেই ধীরে ধীরে প্রতিষ্ঠানটি তাদের আইওটি পন্য সাজাবে।

    অপো ইএনএনও ডে ২০১৯ এ অপো প্রথমবারের মতো তাদের আইওটি কৌশল ঘোষণা করে। সে সময় প্রতিষ্ঠানটি কোর এন্ট্রি-লেভেল পণ্য ও একটি উন্মুক্ত আইওটি ইকোসিস্টেম প্রতিষ্ঠার ওপর আলোকপাত করে। ইন্টিগ্রেটেড অ্যাপ্লিকেশন সিনারিও তৈরি, ইমপ্রুভিং স্মার্ট এক্সপেরিয়েন্স ও অংশীদারদের সমন্বয়ের মাধ্যমে একটি ইতিবাচক ইকোসিস্টেম তৈরিতে অপোর ওয়ান মোর স্টেপ এর যাত্রা। গ্রাহকদের জীবন সহজ, হাতের স্পর্শসহ চমৎকার স্মার্ট জীবনের লক্ষ্যে অত্যাধুনিক প্রযুক্তি, সফটওয়্যার ও হার্ডওয়্যারের সমন্বয়ে গ্রাহকদের নতুন ইন্টেলিজেন্ট অভিজ্ঞতা প্রদানের মাধ্যমে সব জায়গায় কানেক্টিভিটি নিশ্চিতে সচেষ্ট রয়েছে অপো।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.