Saturday, July 13, 2024
More

    সর্বশেষ

    ৩৫ মিলিয়ন মানুষের হাতে রিয়েলমি

    বিশ্বব্যাপী ৩৫ মিলিয়ন মানুষের হাতে পৌঁছে নতুন মাইলফলক অর্জন করলো স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। কাউন্টারপয়েন্টের এক প্রতিবেদনে প্রকাশ, এ বছরের জানুয়ারির শেষে রিয়েলমি ব্যবহারকারীর সংখ্যা ছিল ২৫ মিলিয়ন। বিক্রি বৃদ্ধি পেয়ে মাত্র ৪ মাসে এর সঙ্গে আরও ১০ মিলিয়ন রিয়েলমি ব্যবহারকারী যুক্ত হয়ে বৈশ্বিক স্মার্টফোনের শিপমেন্টের ক্ষেত্রে ব্র্যান্ডটি ৭ম স্থানে নিজেদের অবস্থান দৃঢ় করেছে।

    কাউন্টারপয়েন্টের এক গবেষণা অনুযায়ী, আগের বছরের তুলনায় ১৫৭ শতাংশ বেশি স্মার্টফোন শিপমেন্টের মাধ্যমে বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান স্মার্টফোনের ব্র্যান্ড হিসেবে রিয়েলমি বিশ্বের সেরা ৭ স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায় অবস্থান নেয়। পাশাপাশি, এ বছরের প্রথম কোয়ার্টারে বিশ্বের স্মার্টফোনে বাজারে চরম পতন হয়ে আগের বছরের তুলনায় ১৩ শতাংশ বিক্রি কমে এলেও, যে দুটি ব্র্যান্ড প্রবৃদ্ধি অর্জন করেছে তার মধ্যে রিয়েলমি একটি।

    লাইট অ্যাসেট, শর্ট চ্যানেল, এবং পার্শিয়াল ই-কমার্স ব্যবসায়িক মডেলে ৪০ শতাংশ প্রবৃদ্ধিতে রিয়েলমি ১০ মিলিয়ন নতুন ফোন বিক্রি করতে সক্ষম হয়। এছাড়াও, বিশ্বজুড়ে মে ২০২০ পর্যন্ত সময়কালে ১ মিলিয়নের বেশি ইয়ারফোন (বাডস এয়ার এবং বাডস ওয়্যারলেস) বিক্রি করে রিয়েলমি নতুন এক মাইলফলকও অর্জন করেছে। মাল্টি-চ্যানেল অনলাইন এবং অফলাইন বিক্রয় মডেল অনুসরণের মাধ্যমে এবছর ব্র্যান্ডটি গ্রাহকদের কাছে আরও নির্ভরযোগ্য হয়ে ওঠে, যা প্রবৃদ্ধিতে একটি বড় ভূমিকা রাখে। 

    ২০১৮ সালের মাঝামাঝি সময়ে যাত্রা শুরু করে মাত্র দুই বছরে রিয়েলমি চিন, ইউরোপ, ভারত, দক্ষিণ-পূর্ব এশিয়া ও দক্ষিণ এশিয়া, রাশিয়া ও আফ্রিকাসহ বিশ্বের মোট ২৭টি দেশে প্রবেশ করে একাধিক স্মার্টফোনের বাজারে সেরা পাঁচের মধ্যে অবস্থান করছে।

    স্মার্টফোনের বাজারের ব্যাপক সম্ভাবনার কথা বিবেচনায় রেখে সম্প্রতি রিয়েলমি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে প্রবেশ করে। প্রতিটি পণ্যের লঞ্চে তরুণ স্মার্টফোন উৎসাহীদের কাছ থেকে বিপুল প্রতিক্রিয়া লাভ করে এবং অনলাইন বিক্রয়ের ক্ষেত্রে বেশ ক’টি নতুন রেকর্ড তৈরি করে।

    এ বছরও ব্র্যান্ডটি তাদের ‘ডেয়ার টু লিপ’ উদ্দীপনায় তরুণ ব্যবহারকারীদের বৈচিত্রময় চাহিদার দিকে লক্ষ্য রেখে সেরা প্রযুক্তির সব স্মার্টফোন ও  আইওটি পণ্যের সমন্বয়ে উন্নত প্রযুক্তির ৫জি ইকোসিস্টেম নিয়ে আসার পরিকল্পনা নিয়েছে। প্রযুক্তিপ্রেমী তরুণদের সৃজনশীলতাকে বাস্তবতার রূপ দেয়ার জন্যই টেক-ট্রেন্ডি কোম্পানিটি এই কৌশল নিয়েছে।

    ৫জি-কে আরও জনপ্রিয় করে তোলার লক্ষ্যে অতিসম্প্রতি রিয়েলমি অত্যাধুনিক সব স্পেসিফিকেশন নিয়ে বাজারে আনে তাদের প্রথম ৫জি স্মার্টফোন – রিয়েলমি এক্স৫০ ৫জি। পাশপাশি ব্র্যান্ডটি আরও নিয়ে আসে রিয়েলমি এক্স৫০ প্রো ৫জি এবং রিয়েলমি এক্স৫০এম। এ বছর বিভিন্ন দামের মধ্যে ২০টিরও বেশি এআইওটি পণ্য বাজারে আনার পরিকল্পনা করেছে। এসব পণ্যের মধ্যে থাকছে পরিধেয় স্মার্টওয়াচ, স্মার্টব্যান্ড ও হেডফোন। পাশাপাশি থাকছে স্মার্ট টিভি, স্মার্ট স্পিকার এবং সাউন্ডবারের মতো বিভিন্ন হোম ডিভাইস।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.