Saturday, April 20, 2024
More

    সর্বশেষ

    বাংলাদেশের বাজারে শাওমির নোট সিরিজের তিনটি স্মার্টফোন উন্মোচন

    গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি গতকাল (১৪ জুন) বাংলাদেশের বাজারে নোট সিরিজের তিনটি স্মার্টফোন ‘রেডমি নোট ৯ প্রো’, ‘রেডমি নোট ৯এস’ এবং ‘রেডমি নোট ৯’ উন্মোচন করেছে। প্রথমবারের মতো শাওমি দেশের বাজারে এক সঙ্গে তিনটি স্মার্টফোন নিয়ে এলো।

    সর্বোচ্চ মানের স্মার্টফোন আনায় নজর দিয়ে রেডমি নোট ৯ প্রো এবং রেডমি নোট ৯এস-এ থাকছে ট্রিপল কর্নিং গরিলা গ্লাস ৫; সামনে, পেছনে এবং রিয়ারক্যামেরার লেন্সে কর্নিং গরিলা গ্লাস ৫ ব্যবহৃত হয়েছে। অন্যদিকে রেডমি নোট ৯ এর ডিসপ্লের সুরক্ষায় রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫। রেডমি নোট ৯ সিরিজটি পি২আই দিয়ে সুরক্ষা দেওয়া হয়েছে। স্প্ল্যাশ প্রুফ ন্যানো-কটিং দুর্ঘটনা থেকে ফোনকে সুরক্ষা দেবে এবং দুর্ঘটনায় পড়ে ফোনের কোণাগুলো যাতে ক্ষতিগ্রস্থ না হয় সেই সুরক্ষা নিশ্চিত করা হয়েছে।

    শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, রেডমি নোট সিরিজটি ‘সবার জন্য উদ্ভাবনে’ এই স্লোগানের মশাল বহনকারী। রেডমি নোট ৮ সিরিজটি একটি বেঞ্চমার্ক তৈরি করেছে যা এখনো চলে আসছে, তারই উত্তরাধিকারী নোট ৯ সিরিজটি এবং যা সবচেয়ে বেশি সন্ধান করা সিরিজের তকমা অর্জন করেছে। একসঙ্গে রেডমি নোট ৯ সিরিজের তিনটি স্মার্টফোন উন্মোচন করতে পেরে আমরা খুবই আনন্দিত। আমরা সেরা স্পেসিফিকেশন, সর্বোচ্চ মান ও  আকর্ষণীয় মূল্যে মি ফ্যানদের কাছে এই ফোনগুলো পৌঁছে দিতে পারছি। আমাদের প্রত্যাশা, মি ফ্যানরা স্মার্টফোনগুলোর প্রশংসা করবে।

    রেডমি নোট ৯ প্রো

    কাঙ্খিত অরা ডিজাইন এখন সময়ের পরিবর্তনে রেডমি নোট ৯ প্রো ডিভাইসটিতে স্থান করে নিয়েছে। এতে রয়েছে উন্নত অরা ব্যালেন্স ডিজাইন। ১৬.৯ সে.মি বা ৬.৬৭ ইঞ্চি এফএইচডিপ্লাস ডটডিসপ্লে, রয়েছে ২০:৯ রেশিওর সিনেম্যাটিক স্ক্রিন। এর ইন-ডিসপ্লে ক্যামেরা এর নচ সরিয়ে এটিকে রেডমির সবচেয়ে বড় ডিসপ্লের ফোনে পরিণত করেছে।

    রেডমি নোট ৯ প্রো ডিভাইসটিতে পারফরমেন্সের জন্য রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি, ক্রায়ো আর্কিটেকচারের ৮ ন্যানোমিটার প্রযুক্তির চিপসেট। গ্রাফিক্স হিসেবে রয়েছে অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ, যার ক্লক স্পিড ৭৫০ মেগাহার্জ,স্ন্যাপড্রাগন এলিট গেমিং পারফরমেন্স, ২*২ এমআইএমও ওয়াইফাই। রয়েছে শক্তিশালী ৫০২০ এমএএইচ-এর স্লিম ব্যাটারি। সঙ্গে ফোনের বক্সে রয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার।

    রেডমি নোট ৯ প্রো ফোনে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের স্যামসাং আইসোসেল ব্রাইট জিডব্লিউ১ সেন্সরের কোয়াড ক্যামেরা। যাতে ১১৯ ডিগ্রি ফিল্ড ভিউয়ের ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা যা হাইকোয়ালিটির ফটোগ্রাফি ও ভিডিও নিশ্চিত করে। পাশাপাশি এতে রয়েছে এইআই ফেস আনলক রেডমি ফোনে প্রথমবারের মতো সামনের ক্যামেরায় নাইট মোড দেওয়ায় অন্ধকারেও ব্যবহারকারীরা ভালো সেলফি তুলতে পারবেন।

    কনটেন্ট ক্রিয়েটরদের কথা মাথায় রেখে রেডমি নোট ৯ প্রো মডেলটিতে দেওয়া হয়েছে ভিডিওগ্রাফি টুল। এর মধ্যে রয়েছে রিয়ার ক্যামেরায় সুপার স্ট্যাবিলাইজেশন, আর এটি প্রধান এবং ওয়াইড অ্যাঙ্গেল উভল লেন্সেই দেওয়া হয়েছে। সুপার স্ট্যাবিলাইজেশনে ব্যবহারকারীরা ভিডিও শ্যুটের ক্ষেত্রে ইআইএসের তুলনায় উন্নতমানের স্ট্যাবিলিটি বজার রাখতে পারবেন। ব্যবহারকারীরা ২১:৯ ফ্রেমে মুভি মোডে ভিডিও শ্যুট করতে পারবেন। ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স ভিডিওতে ১০৮০ পিক্সেল রেকর্ডিং দেবে যা এই সেগমেন্টের ফোনে বিরল।  ক্যালিডোস্কোপ, স্লো মোশন ভিডিও রিয়ার এবং ফ্রন্ট উভয় ক্যামেরায় ধারণ করতে পারবেন ব্যবহারকারীরা। প্রো মোডে ভ্লগ মোড, হিস্টোগ্রাম, ফোকাস পিকিং, এক্সপোজার পিকিং কনটেন্ট নির্মাতাদের ভিডিও তৈরিতে আরও স্বস্তি আনবে।

    রেডমি নোট ৯ প্রো গ্রেসিয়ার হোয়াইট, ইন্টারস্টেলার গ্রে এবং ট্রপিক্যাল গ্রিন এই তিনটি রঙে পাওয়া যাবে। ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম মূল্য: ২৬,৯৯৯ টাকা এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম মূল্য: ২৮,৯৯৯ টাকা।

    রেডমি নোট ৯এস

    রেডমি নোট ৯এস স্মার্টফোনটিও রেডমি নোট সিরিজের একটি উত্তরাধিকার বলা যায়। কাটিং এজ পারফরমেন্স এবং ক্যামেরা এক্সপেরিয়েন্সে ফোনটি এই সেগমেন্টে অনন্য। প্রতিযোগিতামূলক স্মার্টফোন বাজারে এই প্রাইস সেগমেন্টে এতে দেওয়া হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর।

    ডিভাইসটিতে থাকছে ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং আইসোসেল ব্রাইট জিএম২ ক্যামেরা সেন্সর। ৪৮ মেগাপিক্সেলের ফটোগ্রাফির জন্য এতে ফিচার হিসেবে থাকছে স্মার্ট আইএসও, যা হালকা আলোতেও সুন্দর ছবি তোলার অভিজ্ঞতা দেবে। ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার পাশাপাশি এতে রয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। যা ব্যবহারকারীকে সাবজেক্টের ২ সেন্টিমিটার কাছে নিয়ে যাবে এবং ১০৮০ পিক্সেল ম্যাক্রো ভিডিও করার অভিজ্ঞতা দেবে। সেলফিপ্রেমীদের জন্য এতে থাকছে ১৬ মেগাপিক্সেলের ফন্ট ক্যামেরা। ইমারসিভ এক্সপেরিয়েন্স, অনবদ্য কারুশৈল্পিক এবং কার্যকরী নকশার সমন্বয়ে ফোনটিতে থাকছে অরা ব্যালেন্স ডিজাইন। ফোনটির সাইডে দেওয়া ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ন্যাচারাল ভাবেই ফোনকে আনলক করবে।

    রেডমি ৯এস ডিভাইসটি আসবে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ মূল্য: ২২,৯৯৯  এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ মূল্য: ২৫,৯৯৯ টাকা। এটি পাওয়া যাবে ইন্টারস্টেলার গ্রে ও অরোরা ব্লু এই দুই রঙে। 

    রেডমি নোট ৯

    রেডমি নোট ৯ ফোনটি ৪৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স ফটোগ্রাফিকে আরও সামনে নিয়ে আসে। এর ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর কোয়াড ক্যামেরা সেটআপকে পরিপূর্ণ করে তোলে যেকোনো অ্যাঙ্গেল থেকে সুন্দর ছবি তোলার জন্য। ফোনটির ইনডিসপ্লে ফন্ট ক্যামেরা থাকায় ডিসপ্লেকে আরও বড় করে তুলেছে। ফলে রেডমি নোট ৯ এর ৬.৫৩ ইঞ্চি  ডটডিসপ্লে একটি নতুনত্ব নিয়ে হাজির হয়েছে, এর ডিসপ্লের নিরাপত্তায় রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫।

    রেডমি নোট ৯ ফোনটিতে দেওয়া হয়েছে শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, বিশ্বের প্রথম স্মার্টফোন হিসেবে এই ফোনে এই প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফলে নতুন অনেক ফিচার থাকছে ফোনটিতে। থাকছে ২এক্স এ৭৫ ২.০গিগাহার্জ, ৬এক্স এ৫৫ ১.৮ গিগাহার্জ সিপিইউ এবং এআরএম জি৫২ এমসি২ ১০০০ মেগাহার্জ এবং স্মুথ পারফরমেন্স দিতে আরও রয়েছে ম্যানহাটান ৩.০ জিপিইউ।রেডমি নোট ৯ ফোনেও থাকছে শক্তিশালী ৫০২০ এমএএইচ ব্যাটারি। যাতে সাপোর্ট করবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং।

    রেডমি নোট ৯ আসছে ফরেস্ট গ্রিন ও মিডনাইট গ্রে রঙে। এটি পাওয়া যাবে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজে মূল্য:১৯,৯৯৯ টাকা।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.