Tuesday, May 28, 2024
More

    সর্বশেষ

    কৃত্রিম বুদ্ধিমত্তার নতুন ইফেক্ট নিয়ে এলো লাইকি

    টিভি২৪ ডেস্ক: ‘কমিক বিটস্’ নামে নতুন ব্র্যান্ড ইফেক্ট চালু করলো শর্ট ভিডিও তৈরির অগ্রগামী প্ল্যাটফর্ম লাইকি। গ্রাহকদের শর্ট ভিডিওগুলো আরও আকর্ষণীয়, মজাদার ও আনন্দদায়কভাবে তৈরী করতে নতুন এ ইফেক্ট চালু করেছে প্ল্যাটফর্মটি।

    যুগান্তকারী এ পদক্ষেপের মাধ্যমে রিয়েল টাইম আমেরিকান কমিক স্টাইল ইফেক্ট সরবরাহ করে লাইকি বিশ্বের বৃহত্তম শর্ট ভিডিও অ্যাপ হিসেবে স্বীকৃতি পেয়েছে। মুখের অভিব্যক্তির রিয়েল টাইম অভিযোজনসহ ইফেক্টটি কমিক তৈরী করে থাকে যা হ্যাশট্যাগ কার্টুনকরি’র অধীনে চালু করা হয়েছে। এআই প্রযুক্তির সহায়তায় লাইকির নতুন কমিক ইফেক্ট ব্যবহারকারীদের মুখের বিবরণ ও স্পষ্ট ভাব নিখুঁতভাবে প্রকাশ করেছে।

    আধুনিক এই নতুন ইফেক্টের সাহায্যে গ্রাহকরা তাদের লাইকি আইডি ব্যবহার করে আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন ফ্যাশানেবল পোস্টার তৈরী করতে পারবেন। সাধারণ ও রুচিশীল বিশেষ এই ফিচারটি ব্যবহারকারীরা একদম বিনামুল্যে উপভোগ করতে পারবেন। যা অন্যান্য শর্ট ভিডিও প্ল্যাটফর্ম থেকে সম্পূর্ণ আলাদা।

    বাংলাদেশের জনপ্রিয় তারকা আরিফা পারভিন জামান মৌসুমী, মুমতাহিনা চৌধুরী টয়া ও সালহা খানম নাদিয়া ইতিমধ্যে আধুনিক এ ইফেক্ট ব্যবহার করে ভিডিও তৈরী করেছেন। অল্প সময়ের মধ্যে আরও অনেক জনপ্রিয় তারকারা মাজাদার এ ফান ওয়াগনে যোগদান করতে চলেছে। ইতিমধ্যে মৌসুমী ও টয়া বিভিন্ন ধরনের এক্সপ্রেশনে শর্ট ভিডিও তৈরী করেছেন এবং কার্টন অ্যাভেটর ইফেক্ট ব্যবহার করে চুলের ম্যাসেস করা ভিডিও করেছেন নাদিয়া।

    লাইকির রিসার্চ ও ডেভেলপমেন্ট (আরঅ্যান্ডডি) টিম নিখুঁতভাবে গবেষণার মাধ্যমে ব্যবহারকারীদের জন্য উপযুক্ত করে তৈরী করেছে। যাতে লাইকি গ্রাহকরা যে কোন মোবাইলে খুব নতুন ইফেক্টটি উপভোগ করতে পারে। এছাড়াও নতুন এ ইফেক্টটি ব্যবহারকারীর মুখের বিভিন্ন বৈশিষ্ট, ত্বকের রং ও পোশাকের স্টাইলের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারে।

    লাইকির মুখপাত্র বলেন, কমিক সংস্কৃতিতে অত্যাধুনিক কমিক বিটস্ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা বিষয়। যা এসময়ের তরুণদের জন্য প্রযোজ্য। তরুণ ব্যবহারকারীদের অগ্রাধিকার ও তাদের সৃষ্টিশীললতাকে অনুপ্রাণিত করাই হলো আমাদের মূল লক্ষ্য। লাইকির স্লোগান ‘লেট ইউ শাইন’ এর ওপর ভিত্তি করে ব্যবহারকারীদের যতটা সম্ভভ বিভিন্ন উপায়ে সৃষ্টিশীলতা প্রকাশে অনুপ্রেরণা দেয় প্ল্যাটফর্মটি।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.