Thursday, February 29, 2024
More

    সর্বশেষ

    শিক্ষকদের অনলাইনে ক্লাস প্রশিক্ষণ

    শিক্ষকদের অনলাইনে ক্লাস নেওয়ার জন্য বিনা মূল্যে একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে কোডার্সট্রাস্ট বাংলাদেশ ও দৈনিক শিক্ষাডটকম। এতে প্রায় ১০ হাজার শিক্ষক অংশ নিতে নিবন্ধন করেন। প্রতি সপ্তাহে ৪৫০ জন শিক্ষক অনলাইনে ক্লাস নেওয়ার বিষয়ে প্রশিক্ষণ পাচ্ছেন।

    অনলাইনে পাঠদানের ওপর ভার্চ্যুয়াল এ প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রধান অতিথি শিক্ষামন্ত্রী দীপু মনি। ভার্চ্যুয়াল অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব আবদুল করিম, সাবেক শিক্ষাসচিব মো. নজরুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ, কোডার্সট্রাস্টের কো-ফাউন্ডার আজিজ আহামদ, দৈনিক শিক্ষাডটকমের সম্পাদক সিদ্দিকুর রহমান খান।

    শিক্ষামন্ত্রী বলেন, মহামারি কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে গত ২৬ মার্চ থেকে দেশের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে ইতিমধ্যে অনলাইন পাঠদান কার্যক্রম চলমান রয়েছে। অনলাইনে শিক্ষা নিতে এবং পাঠদান করাতে শিক্ষক-শিক্ষার্থীদের যাতে ইন্টারনেট খরচ নিয়ে ভোগান্তিতে পড়তে না হয়, সে বিষয় নিয়ে আমরা চিন্তাভাবনা করছি। শিক্ষক–শিক্ষার্থীদের স্বল্পমূল্যে বা বিনা মূল্যে ইন্টারনেট সেবা দিতে মোবাইল কোম্পানিগুলোর সঙ্গে এ নিয়ে আলোচনা চলছে।

    কোডার্সট্রাস্টের কো-ফাউন্ডার আজিজ আহমদ বলেন, আগামী দিনের শিক্ষার্থীদের নতুন নতুন দক্ষতা অর্জন প্রয়োজন হবে। আর সেসব দক্ষতা তাদের কাছে পৌঁছে দিতে অনলাইন মাধ্যমের কোনো বিকল্প নেই।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.