Monday, July 22, 2024
More

    সর্বশেষ

    বিপিও/আউটসোর্সিং খাতে নারীদের জয়যাত্রা

    বর্তমানে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে নতুন করে অসংখ্য নারীরা আসছেন এবং এই খাতে তাদের অবস্থান ধীরে ধীরে আরও দৃঢ় হচ্ছে। অনেকেই আবার হচ্ছেন উদ্যোক্তা। আর তাই বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) বিপিও খাতের উন্নয়ন এবং সম্প্রসারনের উদ্দেশ্যে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের উদ্যোগ নিচ্ছে।

    সম্প্রতি বিপিও শিল্পের সফল নারী উদ্যোক্তাদের নিয়ে অনলাইনে একটি অনুষ্ঠানের আয়োজন করে। আয়োজিত এই অনলাইন সেমিনার ‘উইমেন ইন বিপিও’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য তামান্না নুসরাত (বুবলী)।  অতিথি ছিলেন আইসিটি বিভাগের উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ডঃ ভেনিসা রড্রিক্স, বিডি৪টেক এর ব্যবস্থাপনা পরিচালক ডঃ তানজিবা রহমান এবং এএসকে টেলিকম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সায়মা শওকত। সঞ্চালকের দায়িত্ব পালন করেন বাক্কোর পরিচালক এবং কাজী আইটি সেন্টার লিমিটেডের কান্ট্রি ডিরেক্টর ও প্রধান নির্বাহী কর্মকর্তা জারা মাহবুব।

    সবধরনের ব্যাকগ্রাউন্ড থেকে এসেই তথ্য ও প্রযুক্তি খাতে উদ্যোক্তা হওয়া যায় বলেই এই খাতে নারীদের উদ্যোক্তা হবার প্রবণতা অত্যন্ত প্রশংসনীয় হারে বাড়ছে। পুরুষের পাশাপাশি এখন সমান তালেই তারা এগিয়ে যাচ্ছেন। দেশের তথ্য-প্রযুক্তিতে অন্যতম একটি খাত বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও। এই শিল্পে বর্তমানে কাজ করছে ৫০ হাজার তরুণ-তরুণী, যার শতকরা ৪০ শতাংশই নারী।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.