Sunday, July 14, 2024
More

    সর্বশেষ

    ঢাকার বিমানবন্দরে হিকভিশন থারম্যাল ক্যামেরা স্থাপন

    চীনের সহায়তায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হিকভিশন থারম্যাল ক্যামেরা স্থাপন করা হলো। বিমানবন্দরে বিশ্বের এক নম্বর হিকভিশনের মেটাল ডিটেক্টর ডোর, কৃত্রিম বুদ্ধিমত্তা তাপমাত্রা স্ক্রিনিং সলিউশন এবং থার্মোগ্রাফিক হ্যান্ডহেল্ড ক্যামেরাসহ কমপ্লিট টেম্পারেচার স্ক্রিনিং সিস্টেম ও সিকিউরিটি সারভেইল্যান্স সিস্টেম স্থাপন করা হয়েছে।

    চীনের বৃহত্তম রাষ্ট্রীয় প্রতিষ্ঠান চীন ইলেকট্রনিক্স টেকনোলজি গ্রুপ কর্পোরেশন (সিইটিসি), চীন সরকারের তরফে দুই দেশের বন্ধুত্বের নিদর্শনস্বরূপ এসব সরঞ্জামাদি ও প্রযুক্তি সমাধান বাংলাদেশের জন্য অনুদান হিসেবে প্রদান করেছে।

    বাংলাদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান এক্সেল টেকনোলজিস ডিভাইসগুলি সফলভাবে ইনস্টল করেছে এবং বিমানবন্দরে থারমাল ক্যামেরা ও সুরক্ষা নজরদারি সিস্টেমের প্রযুক্তিগত রক্ষণাবেক্ষণে সহায়তা প্রদান করবে। এসব যন্ত্র স্থাপনের মাধ্যমে বিমান বন্দরে প্রবেশ করার সময় এবং উক্ত প্রাঙ্গনের মধ্যে অবস্থানরত সকলের ত্বক-পৃষ্ঠের নির্ভুল তাপমাত্রা পরিমাপ করা ও নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হবে।

    উল্লেখ্য, জাতীয় পরিবেশক হিসেবে এক্সেল টেকনোলজিস ২০১৩ সালে বাংলাদেশে হিকভিশন প্রযুক্তি পণ্যা বাজারজাত করছে। এই শীর্ষস্থানীয় সিকিউরিটি সারভেইল্যান্স পরিষেবা ও সমাধানে এদেশে প্রধান অংশীদার হিসেবে রয়েছে।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.