Friday, July 26, 2024
More

    সর্বশেষ

    অ্যামাজনের পণ্য ড্রোনে ডেলিভারির অনুমতি পেল

    বিশ্বখ্যাত ই-কমার্স জায়ান্ট অ্যামাজন এখন থেকে যুক্তরাষ্ট্রে ড্রোনে পণ্য ডেলিভারি করতে পারবে। যার ফলে অ্যামাজন তাদের সকল পণ্যগুলো ডেলিভারির জন্য ড্রোন ব্যবহার করতে পারবে। গত সোমবার অ্যামাজনকে এই অনুমতি দিয়েছে  যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনস্ট্রেশন (এফএএ)। অনুমতির সনদটি এসেছে এফএএ রেগুলেশনের ১৩৫ ধারায়। 

    দেশটিতে ড্রোনে করে পণ্য ডেলিভারি করতে দীর্ঘদিন থেকেই অনুমতির জন্য আবেদন করে আসছিল অ্যামাজন। নানা জটিলতায় সেটি এতোদিন অনুমতি পায়নি। 

    এফএএ  জানায়, অ্যামাজনকে পণ্য ডেলিভারি করতে হবে একটা কঠোর নিয়মের মধ্যে দিয়েই। সবার আগে নিশ্চিত করতে হবে নিরাপত্তা সেটি করতে হবে প্রতিষ্ঠানটিকে। কোম্পানিকে। গ্রাহকদের কাছে পণ্য ডেলিভারি দেয়া যাবে ছোট আকারের ড্রোন ব্যবহার করে। তবে সেই ড্রোনটি দৃষ্টিসীমার মধ্যে দিয়েই চলাচল করাতে হবে।

    অ্যামাজন জানায়, এখন তারা চেষ্টা করছে এর কার্যকর পরীক্ষা চালাতে। সেজন্য প্রতিষ্ঠানটি গ্রাহকদের কাছে পণ্য পৌঁছাতে পরীক্ষামূলক ডেলিভারি শুরু করবে। এই অনুমোদন পাবার পর অ্যামাজনের ডেলিভারি সিস্টেম আরও উন্নত হবে। শুধু দ্রুত ডেলিভারি দিতে অ্যামাজন গত কয়েক বছর থেকে এই লজিস্টিকস সাপোর্টে কাড়ি কাড়ি টাকা ঢালছেন। 

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.