ডিজিটাল সার্ভিস ইমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টারে ভিত্তি প্রস্তর স্থাপন

0
72

শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০ কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি উপজেলায় দাসিয়ারছড়া মাধ্যমিক বিদ্যালয়ে ডিজিটাল সার্ভিস ইমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টারে (ডি-সেট) ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

সদ্য বিলুপ্ত ছিটমহলগুলোতে আইসিটি প্রশিক্ষণ এবং অবকাঠামো স্থাপন কর্মসূচীর আওতায় এই সেন্টারটি নির্মাণের ফলে ওই এলাকার হাজার হাজার মানুষের উন্নত শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে আশাবাদ ব্যক্ত করেছেন প্রতিমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে তিনি বলেন, কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি উপজেলায় সদ্য বিলুপ্ত ছিটমহলের প্রতিটি গ্রামে আজ আধুনিক তথ্য প্রযুক্তি সেবা গিয়েছে। সেখানে ৮টি স্কুল-মাদারাসায় ২০টি করে কম্পিউটার ও একটি করে ল্যাপটপ বিতরণ ও এক হাজার তরুণ-তরুণীকে আইসিটি প্রশিক্ষণ দিয়ে মডেল স্কুলে পরিণত করেছে সরকার।

ভিত্তি প্রস্তর উদ্বোধনের পর তিনি লালমনিরহাট “শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার” এর প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন। একইসঙ্গে জেলার হাতিবান্ধা উপজেলার বড়খাতা এলাকায় “বাংলাদেশ তুর্কি টেকনিক্যাল ইনস্টিটিউটের” উদ্বোধন করেন তিনি। এসময় তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান, স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

টেকইকম ডেক্স

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে