আইফোনের জন্য মোমেন্ট লেন্স

0
1621

আইফোন ফটোগ্রাফি ভক্তদের জন্য নতুন দুটি লেন্স নিয়ে এসেছে লেন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান মোমেন্ট। বিশেষ মাউন্টিং প্লেটের বদৌলতে আইপ্যাড আর নেক্সাস-৫ স্মার্টফোনের সঙ্গেও দিব্যি ব্যবহার করা যাবে লেন্সগুলো।

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল এক প্রতিবেদনে জানিয়েছে, মোবাইলের ক্যামেরায় ব্যবহারযোগ্য ১৮ মিলিমিটার ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ৬০০ মিলিমিটার-২ এক্স টেলিফটো লেন্স তৈরি করেছে মোমেন্ট। প্রতিটির দাম ৯৯ ডলার।

লেন্সগুলো স্মার্টফোনের ক্যামেরার সঙ্গে জুড়ে দেওয়ার জন্য আছে মাউন্টিং প্লেট। মাউন্টিং প্লেট ক্যামেরার সঙ্গে যুক্ত করা হয় থ্রিএম টেপযুক্ত প্লেটের সাহায্যে। আলাদা কিনলে প্রতিটি প্লেটের দাম পড়বে ৯ ডলার। একই প্লেটের মাধ্যমে দুটি লেন্সই ব্যবহার করা যাবে।

মোবাইল ফোনের ক্যামেরা অংশটি পরিষ্কার করে সাবধানে মাপ মিলিয়ে প্লেটটি বসাতে হবে। মাপে ভুল হলে ক্যামেরায় লেন্স বসানো যাবে না। বসানোর পর কিছুক্ষণ চাপ দিয়ে ধরে রাখতে হবে প্লেটটির স্থায়িত্ব নিশ্চিত করতে।

এরপর লাগাতে হবে লেন্স। প্রতিটি লেন্সের পেছনে আছে একটি ধূসর রঙের ডট। আইফোন ৬-এ লেন্স বসানোর ক্ষেত্রে ওই ডট ফোনের পাওয়ার বাটনের দিকে নিয়ে মাউন্টিং প্লেটে বসাতে হবে। এরপর হালকা ডানদিকে ঘুরালেই মাউন্টে বসে যাবে লেন্স।

আকারে অন্যান্য অ্যাড-অন লেন্সের তুলনায় বড় হওয়ায় মোমেন্টের লেন্সগুলো পকেটে বহন করা বেশ কঠিন কাজ। বাইরে বহনের জন্য প্রতিটি লেন্সের সঙ্গে আছে ‘সফট কেইস’। মোমেন্টের অনলাইন স্টোরগুলো থেকে কেনা যাবে লেন্সগুলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে