Thursday, February 29, 2024
More

    সর্বশেষ

    ড্যাফোডিল নিয়ে এলো ‘জে-ইলার্নিং’ অ্যাপ

    জাপানি ভাষা শেখার জন্য ‘জে-ইলার্নিং’ অ্যাপ (মোবাইল ও ডেস্কটপ) চালু করেছে ড্যাফোডিল পরিবার ও জাপানের জে-ইলার্নিং । বাংলা ভাষায় অ্যাপসটিকে বাংলাদেশের মানুষের ব্যবহারের জন্য উপযোগী করে গড়ে তোলা হয়েছে। অ্যাপটি গুগল প্লে স্টোর ও অ্যাপল স্টোর থেকে আগ্রহীরা ইনস্টল করতে পারবেন।

    আজ বুধবার (২০ মে) ফেসবুক লাইভের মাধ্যমে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান, জে-ইলার্নিংয়ের চেয়ারম্যান নাকানো, ড্যাফোডিল জাপান আইটির ব্যবস্থাপনা পরিচালক তরু ওকাজাকি, দিপ্তি ও ডিটিআইয়ের নির্বাহী পরিচালক রথিন্দ্রনাথ দাস ও ড্যাফোডিল জাপান আইটির অপারেশন প্রধান মাহাদী হাসান। সংবাদ সম্মেলনটি সঞ্চাচলনা করেন বিএসডিআইয়ের নির্বাহী পরিচালক কেএম হাসান রিপন। 

    মোহাম্মদ নুরুজ্জামান বলেন, জে-ইলার্নিং আমাদের দেশের প্রেক্ষাপট বিবেচনায় অত্যন্ত উপযোগী একটি অ্যাপস। অ্যাপসটির মধ্যে জাপানি ভাষার এন-৫ থেকে এন-৩ লেভেল কমপ্লিট করার জন্য প্রয়োজনীয় সকল লেসনের অডিও, ভিডিও এবং লিখিত এই তিন ফরমেটই রয়েছে। 

    তিনি আরও বলেন, বাংলাদেশের যুব সমাজের জন্য জাপানের শ্রমবাজারে কাজ করার সুযোগ সৃষ্টি হয়েছে। এই সুযোগটা কাজে লাগানোর ক্ষেত্রে মূল চ্যালেঞ্জ হচ্ছে জাপানী ভাষায় প্রয়োজনীয় দক্ষতা অর্জন করা। এক্ষেত্রে ‘জে-ই লার্নিং’ অ্যাপস শিক্ষার্থীদের ভাষা শিখতে সহায়তা করবে। এই অ্যাপসের মাধ্যমে আগ্রহী ব্যাক্তিগণ ঘরে বসেই অত্যন্ত অল্প খরচে জাপানী ভাষায় এন-৩ লেভেল পর্যন্ত কমপ্লিট করতে পারবেন।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.