Thursday, May 16, 2024
More

    সর্বশেষ

    গ্রাহক তথ্য সুরক্ষায় শাওমি ব্রাউজারে নতুন ফিচার

    সম্প্রতি শাওমির ফোনের ব্রাউজার তথ্য সুরক্ষা নিয়ে ফোর্বসের মন্তব্যের পরে দ্রুত সেই সমস্যা সমাধান করেছে শাওমি। যদিও নিরাপত্তা গবেষকদের অভিযোগ খারিজ করে দিয়েছে শাওমি।

    এখন শাওমির মি ব্রাউজার, মি ব্রাউজার প্রো এবং মিন্ট ব্রাউজারে ‘ইনকগনিটো’মোডের তথ্য গ্রাহক শেয়ার করতে চান কি না তা বেছে নেওয়া যাবে। শাওমি জানিয়েছে, মি ব্রাউজার, মি ব্রাউজার প্রো ভার্সনে ১২.১.৪ ও মিন্ট ব্রাউজার ভার্সনে ৩.৪.৩ তে নতুন সুরক্ষা ফিচার আছে। সেখানে ইনকগনিটো মোডে তথ্য সংগ্রহ করার অনুমতি চেয়েছে কোম্পানি। গ্রাহক চাইলে এই অনুমতি যে কোন সময় বন্ধ অথবা চালু করতে পারবেন।

    ডিফল্ট অপশনে এই ব্রাউজারগুলোতে তথ্য সংগ্রহের অনুমতি বন্ধ করা থাকবে। ব্রাউজার ওপেন করে সেটিংস থেকে ইনকগনিটো মোড সেটিং করে নেওয়া যাবে। আর ইনহ্যার্নসড কগনিটো মোড চালু করলে আপনার ব্রাউজিং ডেটা সংগ্রহ করবে শাওমি।

    গুগল প্লে থেকে মি ব্রাউজার প্রো ও মিন্ট ব্রাউজার আপডেট করা যাবে। এছাড়াও শাওমি গ্রাহকরা সেটিংস এ গিয়ে সিষ্টেম অ্যাপস আপডেটর থেকে মি ব্রাউজার আপডেট করতে পারবেন।

    সম্প্রতি ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত রিপোর্টে ব্রাউজারের সুরক্ষা গাফিলতি প্রকাশ করলে সেই দাবি ‘ভুল ও অসত্য’ বলেছেন শাওমির ভাইস প্রেসিডেন্ট মনু কুমার জৈন।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.