Tuesday, May 21, 2024
More

    সর্বশেষ

    কম দামে রেডমি’র সেরা ফোন

    সম্প্রতি ভারতের বাজারে এসেছে রেডমি নোট ৯ প্রো। বড় ডিসপ্লের এই স্মার্টফোন 8.8 মিমি চওড়া, ওজন ২০৯ গ্রাম।তুলনামূলক ভারি ও বড় ডিসপ্লের এই ফোন এক হাতে ব্যবহারে অসুবিধা হয়। এই ফোনের দাম শুরু হয়েছে মাত্র ১২, ৯৯৯ রুপি থেকে। দামের কারণে জনপ্রিয়তা পেয়েছে ভারতের বাজারে।

    কালো, সাদা ও নীল রঙে পাওয়া যাচ্ছে রেডমি নোট ৯ প্রো। ফোনের সামনে থাকছে হোল-পাঞ্চ ডিসপ্লে। ফোনটির পাশে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনের ডান দিকে এই ফিঙ্গারপ্রিন্ট থাকার কারণে বাঁ হাতে এই ফোন আনলক করতে অসুবিধা হয়। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের উপরেই আছে ভলিউম বাটন। ফোনের বাঁ দিকে রয়েছে সিম কার্ড ট্রে। ফোনের উপরে থাকছে আইআর ব্লাস্টার। নীচে থাকছে ৩.৫ মিমি অডিও জ্যাক, ইউএসবি টাইপ সি পোর্ট আর স্পিকার। পানি থেকে এই ফোন বাঁচাতে বিশেষ পিটুআই কোটিং ব্যবহার হয়েছে।

    ডুয়াল সিমের রেডমি নোট ৯ প্রো অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের উপরে শাওমির মিআইইউআই ১১ স্কিন চলবে। এই ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি এফএইচডি প্লাস ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৭২০ জি চিপসেট, ৬ জিবি র্যাম আর ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ।
    এই ফোনের পিছনে রয়েছে চারটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় ৪৮ মেগাপিক্সেল সেন্সর আছে। সঙ্গে আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।
    এই ফোনের ৫০২০ এমএএইচ ব্যাটারির সঙ্গে আছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং।

    স্ন্যাপড্রাগন ৭২০ জি চিপসেটে ব্যবহারে এই ফোন স্লো হয় না। ভয়েস কল, এসএমএস, সোশ্যাল মিডিয়া ব্যবহারে ভালো অভিজ্ঞতা পাবেন। একসঙ্গে একাধিক অ্যাপ ব্যবহারেও অসুবিধা হয় না।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.