Saturday, May 18, 2024
More

    সর্বশেষ

    ইউটিউব ব্যবহারকারী ও চ্যানেলের জন্য স্বতন্ত্র হ্যান্ডল আসছে

    টিকটকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে সঙ্গে তাল মিলিয়ে এখন ইউটিউবও ইউজার হ্যান্ডল আনার উদ্যোগ নিয়েছে। প্ল্যাটফর্মটিতে @-এর মাধ্যমে ব্যবহার করা যাবে অ্যাকাউন্ট কিংবা চ্যানেলের হ্যান্ডল। খবর এনগ্যাজেট।

    অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মে এর প্রচলন থাকলেও ইউটিউব এতদিন এটি চালু করেনি। ঘোষণা অনুযায়ী, প্রত্যেক ইউটিউব ইউজারই পাবেন একটি বিশেষ হ্যান্ডল, যা চ্যানেল পেজ ও শর্টস’সহ পুরো প্ল্যাটফর্ম জুড়েই ব্যবহার করা যাবে। প্ল্যাটফর্মের কমেন্ট সেকশন, ভিডিও বর্ণনা ও টাইটেলসহ বেশ কিছু জায়গায় হ্যান্ডল ব্যবহার করে অন্যদের মেনশন করতে পারবেন ইউজার।

    ইউটিউব বলছে, এতে কনটেন্ট নির্মাতা সহজেই দর্শকদের কাছে পৌঁছাতে পারবেন, নিজেকে আরও দৃশ্যমান করে তুলতে পারবেন তারা।

    ব্লগপোস্টে ইউটিউব বলেছে,আমরা এটি নিশ্চিত করতে চাই যে নির্মাতারা যেন তাদের কনটেন্টের মতোই নিজস্ব একটি বিশেষ পরিচয় বানাতে পারেন, যেখানে দর্শক এই ভরসা পাবেন যে, তিনি তার পছন্দের নির্মাতার সঙ্গেই যোগাযোগ করছেন।

    নির্মাতার চ্যানেলের নাম এখনও থাকবে, তবে বিশেষ হ্যান্ডল থাকায় সম্ভাব্য ছদ্মবেশি অ্যাকাউন্ট ছেঁটে ফেলা যাবে। এ সপ্তাহ থেকে ধীরে ধীরে নতুন এই হ্যান্ডল চালু করবে ইউটিউব।

    ইউজাররা জানতে পারবেন কখন তারা নিজের হ্যান্ডল বাছাই করতে পারবেন। এর মানে হচ্ছে, অনেকেই অন্যদের চেয়ে আগে হ্যান্ডল বাছাইয়ের সুযোগ পাবেন। কোনো ইউজার এরইমধ্যে পারসোনালাইজড ইউআরএল বানিয়ে ফেললে, সেটিই তার ডিফল্ট হ্যান্ডল হবে। পরে এটি বদলানোর সুযোগ পাবেন তিনি।

    ইউটিউব বলছে, একটি হ্যান্ডল সেই সব নির্মাতার জন্য সহায়ক হতে পারে, যারা এখনও ইউটিউব প্ল্যাটফর্মে নেই বা যাদের অ্যাকাউন্ট তেমন সক্রিয় নয়।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.