Tuesday, March 5, 2024
More

    সর্বশেষ

    হ্যাকিংয়ের শিকার উবার

    প্রচারণা ডটকম : রাইড-হেইলিং সেবা উবারের নিজস্ব কম্পিউটার সিস্টেম হ্যাকারের কবলে পড়েছিলো। ১৮ বছরের এক কিশোর এই হ্যাকিংয়ের ঘটনা ঘটিয়েছে বলে দাবি করেছে। তবে প্রথমদিকে বিষয়টিকে রসিকতা ভেবে উড়িয়ে দিয়েছিলো উবার। খবর রয়টার্স।

    খবরে বলা হয়, ওই কিশোর মজা করে উবারের নিজস্ব কম্পিউটার সিস্টেমে প্রবেশ করে। পরে সে কোম্পানির সোর্স কোড ফাঁস করে দেয়ার কথা জানায়।

    হ্যাকার নিজেই উবারের স্ল্যাক সিস্টেমে পোস্ট দিয়ে অভ্যন্তরীণ কম্পিউটার সিস্টেম হ্যাক করার ঘোষণা দিয়েছিলেন। পোস্টটি এতোটাই আকস্মিক ছিল যে পুরো বিষয়টিকে রসিকতা ভেবেছিলেন উবারের কর্মীরা। পাল্টা রসিকতা করতে ইমোজি দিয়ে কমেন্টও করেছেন কোম্পানির অনেকে।

    অ্যামাজন ওয়েব সার্ভিসেস এবং গুগল ক্লাউডসহ উবারের বেশ কিছু বাণিজ্যিক টুলে সম্পূর্ণ প্রবেশাধিকার পাওয়ার দাবি করেছেন ওই কিশোর হ্যাকার। আর তাই উবার এরইমধ্যে কর্মীদের মধ্যে বহুল ব্যবহৃত বেশ কিছু সফটওয়্যারের ব্যবহার বন্ধ করে দিয়েছে।

    হ্যাকিংয়ের ঘটনা নিশ্চিত করে উবার টুইটে বলেছে, “আমরা সাইবার নিরাপত্তা বিষয়ক একটি ঘটনার তদন্ত করছি। আমরা আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে যোগাযোগ রাখছি এবং নতুন কোনো আপডেট এলে এখানেই পোস্ট করব।”

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.