Friday, July 12, 2024
More

    সর্বশেষ

    মাস্কের কাছে টুইটার বিক্রিতে সম্মত শেয়ারহোল্ডাররা

    প্রচারণা ডটকম : ইলন মাস্কের কাছে চার হাজার ৪০০ কোটি ডলারে টুইটার বিক্রির পক্ষে সম্মতি দিয়েছেন কোম্পানিটির অধিকাংশ শেয়ারহোল্ডার। মঙ্গলবার ভোট দেওয়ার শেষ সময় থাকলেও অধিকাংশ বিনিয়োগকারী সোমবার সন্ধ্যার মধ্যে ভোট দিয়েছেন। খবর রয়টার্স।

    গত এপ্রিলে টুইটার কর্তৃপক্ষের সঙ্গে মাস্কের যে চুক্তি হয়েছে, তাতে বলা আছে, প্রতিটি শেয়ারপিছু ৫৪ দশমিক ২০ ডলার দেবেন মাস্ক। শেয়ার বাজারের মন্দার কারণে টুইটারের প্রতি শেয়ারের মূল্য বর্তমান ৪১ ডলারের কাছাকাছি।

    টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক টুইটার কেনার পক্ষে নানা যুক্তি তুলে ধরেছিলেন। ভালো করার পাশাপাশি নতুন নতুন ফিচার যুক্ত করার মাধ্যমে তিনি মানুষের আস্থা বাড়াতে চেয়েছিলেন। তিনি কড়াকড়ি কম করার পক্ষে এবং মিথ্যা টুইট বন্ধ করার পক্ষে আছেন বলে জানান।

    তবে পরবর্তীতে টুইটার কেনা নিয়ে বিপত্তি দেখা দেয়। তখন মাস্কের পক্ষ থেকে তার আইনজীবী বলেন, টুইটার চুক্তির বাধ্যবাধকতা মেনে চলেনি। চুক্তি অনুযায়ী টুইটার কর্তৃপক্ষ প্রাসঙ্গিক ব্যাবসায়িক তথ্য সরবরাহ করেনি। কখনো কখনো মাস্কের অনুরোধ তারা উপেক্ষা করেছে এবং কখনো অযৌক্তিক বলে সেগুলো সরবরাহের অনুরোধ প্রত্যাখ্যান করেছে।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.