Friday, September 20, 2024
More

    সর্বশেষ

    মোবাইল কংগ্রেস বাংলাদেশ ২০২২

    ক.বি.ডেস্ক: আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর চার দিনব্যাপী ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে অনুষ্ঠিত হবে মোবাইল কংগ্রেস বাংলাদেশ। অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (এমটব) এবং রেডকার্পেট৩৬৫ লি. যৌথভাবে এই আয়োজন করতে যাচ্ছে। এই মোবাইল কংগ্রেস হেভিওয়েট প্রদর্শনী, সেমিনার এবং সম্মেলন, ফোরাম, বিশেষ ইভেন্ট এবং অ্যাওয়ার্ড শো দিয়ে সাজানো হচ্ছে।

    এ লক্ষে গত রবিবার (২৬ জুন) একটি কৌশলগত জোট চুক্তিতে স্বাক্ষর করেছেন এমটব’র মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফরহাদ (অব.) এবং রেডকার্পেট৩৬৫ এর সিইও আহমেদ ইমতিয়াজ। মোবাইল কংগ্রেস বাংলাদেশ সামপ্রতিক উন্নয়ন তুলে ধরবে এবং বাংলাদেশের মোবাইল ও টেলিকমিউনিকেশন শিল্পের ভবিষ্যত পরিধিকে বিস্তৃত করবে।

    এস এম ফরহাদ বলেন, বাংলাদেশের ১৮৩.৩৮  মিলিয়ন (এপ্রিল ২০২২) মোবাইল ফোন গ্রাহক এবং ১১৩.২১ মিলিয়ন (এপ্রিল ২০২২) মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী ডিজিটাল বাংলাদেশের নিখুঁত উদাহরণ দেখিয়েছেন। বিভিন্ন সূচক ইঙ্গিত দিচ্ছে যে ২০২৩ সালের মধ্যে বাজারের আকার হবে ৳৫.০৮  বিলিয়ন। সুতরাং, এই শিল্পের শক্তিকে বিশ্বে তুলে ধরার এই সুযোগটি গ্রহণ করার এখনই সময় এবং মোবাইল কংগ্রেস বাংলাদেশ (এমসিবি) এর জন্য উপযুক্ত প্ল্যাটফর্ম হবে।

    আহমেদ ইমতিয়াজ বলেন, বাংলাদেশের মোবাইল হ্যান্ডসেট ও টেলিযোগাযোগ শিল্প এগিয়ে যাচ্ছে। বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে প্রতিযোগিতায় থাকার জন্য আমাদের মেইড ইন বাংলাদেশ পণ্য প্রচার করতে হবে। শীর্ষস্থানীয় আন্তর্জাতিক মোবাইল ব্র্যান্ড স্যামসাং, নোকিয়া, ভিভো, শাওমী, সিম্ফোনী, এবং অপো ইতিমধ্যেই দেশে কারখানা স্থাপন করেছে। মোবাইল কংগ্রেস বাংলাদেশ ২০২৩ সালের মধ্যে প্রায় ১২ বিলিয়ন ডলার বিনিয়োগ অর্জনে বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

    এমটব’র হেড অব অপারেশনস এম আজমত খান বলেন, এমসিবি টক নামে মোবাইল ও টেলিকম শিল্পের উপর ধারাবাহিক সেমিনার, ফায়ারসাইড চ্যাট, প্যানেল আলোচনা এবং সম্মেলন করব। প্রতিদিন আমরা ২ থেকে ৩টি এমসিবি টক রাখার পরিকল্পনা করছি যা টেলিকম শিল্পের বর্তমান অবস্থাকে আপডেট করতে এবং ভবিষ্যতের জন্য প্রস্তুত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। প্রথমবারের মতো আয়োজন হতে যাওয়া এই মেগা মোবাইল কংগ্রেসে সরকারি কর্মকর্তা, প্রশাসক, মোবাইল অপারেটর, মোবাইল ফোন প্রস্তুতকারক, অ্যাসেম্বলার এবং আমদানিকারক, টেলকো পরিষেবা প্রদানকারী, শিল্প বিশেষজ্ঞ, আইসিটি এবং অন্যান্য প্রযুক্তি সংস্থা এই মেগা প্রদর্শনী ও সেমিনারে অংশগ্রহণ করবে।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.