Friday, September 20, 2024
More

    সর্বশেষ

    বাংলাদেশে প্রথম থ্রিডি ‘ভার্চুয়াল গেট’ উদ্বোধন

    ক.বি.ডেস্ক: দেশের তথ্যপ্রযুক্তি ভিত্তিক প্রতিষ্ঠান ড্যাফোডিল ফ্যামিলির উদ্যোগে বাংলাদেশে প্রথম ‘ভার্চুয়াল গেট’ নামে একটি অত্যাধুনিক থ্রিডি ভার্চুয়াল প্ল্যাটফর্ম উদ্বোধন হয়েছে। এটি যৌথভাবে তৈরি করেছে ড্যাফোডিল কমপিউটার্স লিমিটেড এবং স্পাইরাল ওয়ার্ল্ড মালয়েশিয়া। কারিগরি সহায়তা দিয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টিমিডিয়া অ্যান্ড ক্রিয়েটিভ টেকনোলজি ডিপার্টমেন্ট। প্ল্যাটফর্মটিতে একাধারে সেমিনার কক্ষ, এক্সিবিশন এরিয়া, প্ল্যানারি সেশন, প্ল্যানারি এরিয়া, নেটওয়ার্কিং এরিয়া, এডুকেশন ফেয়ার এবং বিভিন্ন ধরণের স্টলের ফিচার  রয়েছে। এ ছাড়াও ভার্চুয়ালি তথ্য দিতে চায় এ ধরণের যেকোনো প্রতিষ্ঠান এ প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারবে।

    গতকাল রোববার (৩০ মে) অনলাইনে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠানের মাধ্যমে ‘ভার্চুয়াল গেট’ প্ল্যাটফর্মের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা এবং স্পাইরাল ওয়ার্ল্ড মালয়েশিয়ার বাংলাদেশ প্রতিনিধি মোহাম্মদ নুরুজ্জামান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্পাইরাল ওয়ার্ল্ড মালয়েশিয়ার চিফ টেকনিক্যাল অফিসার ড. শেখ মুহাম্মদ আলইয়ার, প্রকল্প পরিচালক মো. সালাহ উদ্দিন এবং  ড্যাফোডিল কমপিউটার্স লিমিটেডের ডিজিএম জাফর আহমেদ পাটোয়ারী।

    মোহাম্মদ নুরুজ্জামান বলেন, বাংলাদেশে স্পাইরাল ওয়ার্ল্ড মালয়েশিয়ার সহযোগী প্রতিষ্ঠান হচ্ছে ড্যাফোডিল কমপিউটার্স লিমিটেড। ভার্চুয়াল গেট একটি ভার্চুয়াল ইভেন্ট প্ল্যাটফর্ম এবং ইতিমধ্যে এই ইভেন্ট প্ল্যাটফর্মের মাধ্যমে বাংলাদেশের দুটো ইভেন্ট অত্যন্ত্ সফলতার সঙ্গে সম্পন্ন করেছে। একটি হচ্ছে এডুগেট নামের একটি এডমিশন ফেয়ার এবং অপরটি  জাতীয় গ্রোগ্রাম ডিজিটাল ভিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো (ডিডিআইএক্সপো-২০২১)। প্ল্যাটফর্মটি শুধু জাতীয় চাহিদাই নয়, বৈশ্বিক চাহিদাও পূরণ করতে সক্ষম হবে।

    ড. শেখ মুহাম্মদ আলইয়ার বলেন, সরাসরি কোনো ইভেন্টে গিয়ে আমরা যেভাবে বিভিন্ন স্টল পরিদর্শন করি, বিভিন্ন তথ্য সংগ্রহ করি, এই ভার্চুয়াল প্ল্যাটফর্মেও সেই একই ব্যবস্থা রয়েছে। যেকোনো দর্শনার্থী সরাসরি স্টল পরিদর্শনের অনুভূতি পাবেন।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.