Friday, September 20, 2024
More

    সর্বশেষ

    প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ‘প্রযুক্তি নির্ভর দক্ষতা উন্নয়ন’ প্রশিক্ষণ

    ক.বি.ডেস্ক: তথ্য প্রযুক্তি, বিশেষ করে গুগল টুলস ব্যবহার করে প্রাথমিক স্তরের শিক্ষকদের প্রযুক্তি নির্ভর দক্ষতা উন্নয়ন ও পাঠদানকে আরও উদ্ভাবনী ও আনন্দদায়ক করতে ইয়ুথ হাব দুই মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে। গুগল মিটের মাধ্যমে ভার্চুয়ালি আয়োজিত এই কর্মশালার উদ্বোধন করেন ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন।

    গতকাল মঙ্গলবার (২২ জুন) অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করেন ইয়ুথ হাবের সভাপতি পাভেল সারওয়ার। প্রাথমিকভাবে ৫০ জন শিক্ষক-শিক্ষিকাকে নিয়ে ভার্চুয়ালি শুরু হওয়া এই কর্মশালাটি দুই মাসব্যাপী চলবে। কর্মশালায় গুগল ফর এডুকেশনের বিভিন্ন এপ্লিকেশন, ভার্চুয়াল রিয়েলিটি, গুগল ক্লাস রুম শেখানো হবে।

    ইয়ুথ হাবের এই প্রশিক্ষণ কর্মসূচীটি সম্পূর্ন বিনা মূল্যে শুধুমাত্র ঈশ্বরগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য পরিচালিত হবে। মালয়েশিয়া ভিত্তিক তথ্য প্রযুক্তিভিত্তিক সংগঠন ইয়ুথ হাব স্কুল পর্যায়ে উদ্ভাবন, তথ্যপ্রযুক্তি শিক্ষা ও নতুন উদ্যোক্তা তৈরি নিয়ে কাজ করছে। বিশেষ করে মেয়ে শিক্ষার্থীদের মাঝে তথ্যপ্রযুক্তি শিক্ষাকে প্রাধান্য দিচ্ছে প্রতিষ্ঠনটি।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.