Tuesday, September 17, 2024
More

    সর্বশেষ

    পরিবর্তনের অঙ্গিকার নিয়ে ই-ক্যাব নির্বাচনে ‘দ্যা চেঞ্জ মেকার্স’

    ক.বি.ডেস্ক: ২০২২-২৪ মেয়াদে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) কার্যনির্বাহী পরিষদ (ইসি) নির্বাচনে পরিবর্তনের অঙ্গিকার নিয়ে ৯ সদস্যের প্যানেল ঘোষণা করলো ‘‘দ্যা চেঞ্জ মেকার্স’’। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে রাজধানীর একটি ক্লাবে প্যানেল ঘোষণা করা হয়। এবারের নির্বাচনে ৭৯৫ জন ভোটার হয়েছেন। আগামী ১৮ জুন ই-ক্যাবের নির্বাচন অনুষ্ঠিত হবে।

    দেশে ইকমার্স খাত আগের চেয়ে উন্নত হলেও এখানে স্বচ্ছতা ও বিশ্বাসযোগ্যতা ও উদ্যোক্তাবান্ধব নেতৃত্ব প্রয়োজন। এই খাতে সাধারণ মানুষের আস্থাকে আরও বাড়াতে এবং ই-ক্যাবকে শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলতে দ্যা চেঞ্জ মেকার্স সব সময় সচেষ্ট থাকবে।

    দ্যা চেঞ্জ মেকার্স: এবারের নির্বাচনে প্যানেলের সদস্যরা হলেন- সিপ্রোকো কমপিউটারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাফকাত হায়দার, বাংলামেডসের পরিচালক ওয়াসিম আলিম, ক্লিনফোর্সের ব্যবস্থাপনা পরিচালক মো. তাসদীখ হাবীব, আরটিএস এন্টারপ্রাইজের সহ-প্রতিষ্ঠাতা জিসান কিংশুক হক, কিনলের স্বত্বাধিকারী মোহাম্মদ মোজাম্মেল হক, নিজল ক্রিয়েটিভের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান নিলোভ, ই-কুরিয়ারের প্রতিষ্ঠাতা বিপ্লব ঘোষ রাহুল, সেবা ডট এক্সওয়াইজেডের সহ-প্রতিষ্ঠাতা ইলমুল হক সজীব এবং হুর নুসরাতের স্বত্বাধিকারী নুসরাত আক্তার।

    দ্যা চেঞ্জ মেকার্স প্যানেল এবারের নির্বাচনে ভোটারদের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। প্যানেলটির পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়েছে, নির্বাচিত হলে ই-ক্যাবে নতুন সদস্য করার ক্ষেত্রে সাবধনতা অবলম্বন করা হবে। প্রতিষ্ঠানের ব্যাকগ্রাউন্ড চেক করে, তারপর সদস্যপদ প্রদান করা হবে। কোয়ান্টিটিতে ফোকাস না হয়ে ই-ক্যাবকে কোয়ালিটি ফোকাসড সংগঠন হবে। সদস্যদের সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হবে। নিজস্ব অফিস নিয়ে সেখানে সদস্যদের সর্বাত্মক অংশগ্রহন করার উদ্যোগ নেয়া হবে।

    ই-ক্যাবকে সদস্যদের প্রাণের সংগঠন এবং ভোক্তাদের জন্যে আস্থার সংগঠন হিসেবে পরিচালনা ও প্রতিষ্ঠিত করতে অঙ্গীকারাবদ্ধ হন। শুধু উদ্যোক্তা কেন্দ্রিক নয়, যেন ভোক্তা কেন্দ্রিকও হয়, সেটাও প্রত্যাশা থাকবে। আমরা চাই প্রতিটি সদস্য সমানভাবে মূল্যায়িত হবে। সদস্যদের সমস্যা ও সম্ভাবনার আলোচনার জায়গা হবে ই-ক্যাব। সদস্যদের কার্যক্রমে মুখরিত থাকবে ই-ক্যাবের কার্যক্রম।

    ট্রেনিং ও প্রজেক্ট নির্ভর, উদ্যোক্তা তৈরীর জন্য ই-ক্যাব নয়। বরং বিদ্যমান উদ্যোক্তাদের গ্রোথ নিয়ে কাজ করার মত ই-ক্যাব চাই। সাসটেনেবল উদ্যোক্তা তৈরী হলে অর্থনীতিতে তার অবদান অনেক গুরুত্ব বহন করবে এবং সেই সঙ্গে সফল উদ্যোক্তাদের সহচার্যে নতুন উদ্যোক্তারাও ইতিবাচকভাবে বেড়ে উঠবে। আমরা চাই ইসি কমিটি স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে কার্যক্রম পরিচালনা করুক। কোন সদস্য কিছু জিজ্ঞেস করার সঙ্গে সঙ্গেই সেক্রেটারিয়েট থেকে সদস্যদের কাছে জবাব আসুক।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.