Tuesday, September 17, 2024
More

    সর্বশেষ

    পথচলা শুরু বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি’র

    ক.বি.ডেস্ক: সারাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা করলো বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি (বিএফডিএস)। সম্প্রতি যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক অডিটোরিয়ামে বর্ণাঢ্য আয়োজনে জেলা কমিটি গঠনের মধ্য দিয়ে সংগঠনটির যাত্রা হলো। ধারাবাহিকভাবে কমিটি গঠনের মধ্য দিয়ে দেশের বিভিন্ন জেলায় কাজ করবে প্রতিষ্ঠানটি। দেশে দক্ষ কর্মসংস্থান সৃষ্টিতে তরুণ সমাজের জন্য নানা উদ্যোগ ও ফ্রিল্যান্সারদের বিভিন্ন দিকনির্দেশনা নিয়ে বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয় সম্মেলনে।

    যশোরে সাংগঠনিক কার্যক্রম শুরুর সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম। এ সময় উপস্থিত ছিলেন সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, বিএফডিএসের সিনিয়র সহসভাপতি জসিম উদ্দিন জয় ও সাংগঠনিক সম্পাদক জহির ইকবাল। সঞ্চালনা করেন বিএফডিএসের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান এবং সভাপতিত্ব করেন বিএফডিএসের চেয়ারম্যান ডাক্তার তানজিবা রহমান।

    দেশের সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সারের পেশাগত পরিচিতি নিশ্চিতে আইডি কার্ড প্রদানের উদ্যোগ নেয় সরকার। গত বছরের ২৫ নভেম্বর ভার্চ্যুয়াল আইডি কার্ড প্রদানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সারাদেশের ফ্রিল্যান্সারদের সংগঠিত করতে কাজ করছে বিএফডিএস।

    সম্মেলনে বক্তারা বলেন, যে হারে শিক্ষিত জনগোষ্ঠী তৈরি হচ্ছে সেই হারে সরকারি বেসরকারি কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে না। যে কারণে দেশের শিক্ষিত তরুণদের বড় একটি অংশ কর্মহীন থাকার ঝুঁকিতে পড়ছে। আত্মকর্মসংস্থান সৃষ্টি আর দেশের প্রবৃদ্ধি অর্জনে বিরাট ভূমিকা পালন করছে তথ্যপ্রযুক্তি খাত; যার অন্যতম ফ্রিল্যান্সিং। ফিল্যান্সার থেকে উদ্যোক্তা হয়ে অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখছে তরুণরা।

    যশোর জেলা কমিটির নাম ঘোষণা করেন বিএফডিএসের চেয়ারম্যান ডাক্তার তানজিবা রহমান। নবগঠিত যশোর বিএফডিএসের সভাপতি শাহানুর শরীফ, সহসভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক তবিবুর রহমান, যুগ্ম সম্পাদক বাঁধন আচারিয়া, সাংগঠনিক সম্পাদক তাসনিমুল হাসান, কোষাধ্যক্ষ সাব্বির আহমেদ, পাচঁ নির্বাহী সদস্য হাসিব ইমতিয়াজ, বায়েজিদ মাহমুদ, রকিবুল ইসলাম রাকিব, মনসুর হাওলাদার ও শ্রাবণী আক্তার।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.