Tuesday, September 17, 2024
More

    সর্বশেষ

    দেশেই তৈরি হবে হিকভিশনের প্রযুক্তি পণ্য

    বাংলাদেশে বিশ্বখ্যাত নিরাপত্তা নজরদারী সলিউশন ব্র্যান্ড ‘হিকভিশন’র অত্যাধুনিক নিরাপত্তা নজরদারী যন্ত্রপাতিসহ অন্যান্য ব্র্যান্ডের ডিজিটাল ডিভাইস, নেটওয়ার্কিং, টেলিকম, এআই ও রোবটিক্স যন্ত্রপাতি তৈরি হবে। এসব কাজে কারখানা স্থাপনের জন্য গাজীপুরের কালিয়াকৈরস্থ ‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি’তে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ এক্সেল ইন্টেলিজেন্ট সলিউসন্স লিমিটেডকে দুই একর জমি বরাদ্দ করেছে।

    গত মঙ্গলবার (১২ জানুয়ারি) রাজধানীর কাওরান বাজারস্থ জনতা টাওয়ার সফ্টওয়্যার টেকনোলজি পার্কের কনফারেন্স রুমে বরাদ্দকৃত জমি সংক্রান্ত এক দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষরিত হয়। বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এবং এক্সেল ইন্টেলিজেন্ট সলিউসন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গৌতম সাহা চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে করোনা ভাইরাসের প্রথম জীনরহস্য উন্মোচনকারী অণুজীব বিজ্ঞানী অধ্যাপক ড. সমীর কুমার সাহা, বাংলাদেশ কমপিউটার সমিতির সভাপতি মো. শাহিদ-উল-মুনীর, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ডিজিটাল সিকিউরিটি অ্যান্ড অটোমেশনের (বাদসা) সহ-সভাপতি সাগর কুমার টিটো ও মাহসচিব জালাল আহমেদ, এক্সেল ম্যাজেনমেন্ট কমিটির সদস্যবৃন্দ, বাংলাদেশে হিকভিশন ডিজিটাল টেকনোলজির বিজনেস ডেভেলপ ম্যানেজার মো. মোদদাসিরুল হক (অনি), বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন আইসিটি প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।

    হোসনে আরা বেগম বলেন, বাংলাদেশে বিশ্বের শীর্ষস্থানীয় ও সবচেয়ে নির্ভরযোগ্য নিরাপত্তা নজরদারী যন্ত্রপাতিসহ অন্যান্য ডিজিটাল ও হাই-টেক যন্ত্রপাতি উতপাদন করার উদ্যোগের বিষয়টি খুবই আশাব্যঞ্জক। কারখানা স্থাপনসহ দ্রুত উতপাদন শুরু করার কাজে এক্সেল ইন্টেলিজেন্ট সলিউসন্সকে কর্তৃপক্ষ সব ধরনের সহায়তা প্রদান করবে। আমরা চাই এভাবে আরও দেশী ও বিদেশি প্রতিষ্ঠান দেশব্যাপী হাই-টেক পার্কগুলোতে বিনিয়োগ করে উতপাদন শুরু করবে। তাতে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশমত ক্রমান্বয়ে আইসিটি পণ্য উতপাদনের মাধ্যমে মেইড ইন বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়ন করে নিজস্ব চাহিদা মিটিয়ে অচিরেই বাংলাদেশ রপ্তানীকারক দেশে পরিণত হবে।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.