Tuesday, September 17, 2024
More

    সর্বশেষ

    কুমিল্লায় আইডিয়া প্রকল্পের ‘মেন্টরিং প্রোগ্রাম’

    টেকনোলজি বিষয়ক উদ্যোক্তা এবং উদ্ভাবকদের উদ্দেশ্যে ‘রোড টু স্টার্টআপ এন্ট্রাপ্রেনিউরশীপ অ্যান্ড ইনোভেশন্স’ বিষয়ক একটি অনুষ্ঠান কুমিল্লার কান্দিরপাড় টাউন হলে অবস্থিত কুমিল্লা ক্লাবে গতকাল (১৪ নভেম্বর) আয়োজিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা-৬ আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী, আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক। সভাপতিত্ব করেন কুমিল্লার জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর।

    মো. তাজুল ইসলাম বলেন, ডিজিটালাইজেশনের মাধ্যমে আমরা দেশের অসংখ্য উন্নয়ন করতে পারছি। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে সময়কে কাজে লাগাতে হবে এবং দুর্নীতিকে না বলতে হবে। তিনি তরুণ উদ্ভাবকদের মেধা, সৃজনশীলতা ও মানসিক শক্তিকে কাজে লাগাতে উতসাহিত করেন।

    দিনব্যাপী মেন্টরিং প্রোগ্রাম আয়োজন করে স্টার্টআপ কুমিল্লা। আইডিয়া জেনারেশন, বিজনেস প্রেজেন্টেশন, আর্ট অব বিজনেস মডেল ক্যানভাস, পিচিংসহ বিভিন্ন বিষয় এই মেন্টরিং প্রোগ্রামের অন্তর্ভুক্ত করা হয়। মেন্টরিং প্রোগ্রাম শেষে পিচিং কম্পিটিশন আয়োজনের মাধ্যমে বাছাইকৃত স্টার্টআপসমূহ আইডিয়া প্রকল্পের মাধ্যমে ১০ লক্ষ টাকা প্রি-সীড গ্র্যান্টের জন্য সরাসরি আবেদন করতে সক্ষম হবে এবং একই সঙ্গে সরাসরি আইডিয়া প্রকল্পের সিলেকশন কমিটির সামনে প্রি-সীড গ্র্যান্টের জন্য পিচিং করার সুযোগ পাবে।

    কুমিল্লাতে স্টার্টআপ বাংলাদেশ ব্যানার নিয়ে স্টার্টআপ ইকোসিস্টেম তৈরিতে কাজ করার লক্ষ্যে কমিউনিটি ভিত্তিক কার্যক্রম পরিচালনা করছে আইডিয়া প্রকল্প এবং একই সঙ্গে বিভিন্ন ইভেন্ট, প্রশিক্ষণ, সেমিনারসহ নানাভাবে সারা বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে আইসিটি বিভাগের এই প্রকল্পটি।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.