Friday, October 18, 2024
More

    সর্বশেষ

    এটুআই’র সেন্ট্রালাইজ নেবুলাইজার সিস্টেমের উদ্বোধন

    ক.বি.ডেস্ক: এটুআই ইনোভেশন ল্যাবের তত্ত্বাবধানে উদ্ভাবিত দেশের সর্ববৃহত ‘‘সেন্ট্রাল নেবুলাইজার সিস্টেম’’ গতকাল সোমবার (৭ মার্চ) নওগাঁ সদর হাসপাতালে উদ্বোধন করা হয়েছে।এর উদ্বোধন করেন প্রধান অতিথি নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নওগাঁ জেলার জেলা প্রশাসক মো. হারুন অর-রশীদ, নওগাঁ হাসপাতালের সিভিল সার্জন এ বি এম আবু হানিফ, নওগাঁ মেডিকেল কলেজের প্রিন্সিপাল অধ্যাপক ডা. মোহাম্মদ আব্দুল বারী ও রানার গ্রুপের স্পন্সর ডিরেক্টর মোহাম্মদ আলী দ্বীন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ সাঈদুল হক।

    সেন্ট্রাল নেবুলাইজার সিস্টেমটি ব্যয়সাশ্রয়ী এবং সহজে স্থাপনযোগ্য। এই উদ্ভাবনটির উদ্ভাবক আনোয়ার হোসেন মাত্র একমাসে ৩৪টি আউটলেটের মাধ্যমে এই সিস্টেমটি স্থাপন করেন। যেকোন মুর্হূতে ৩৪জন শ্বাসকষ্টজনিত রোগিকে একইসঙ্গে নেবুলাইজেশন করা সম্ভব। এই প্রকল্পটি গত দুই বছরে বাংলাদেশ বক্ষব্যাধি হসপিটালে প্রায় লক্ষাধিক রোগিকে সেবা দিয়ে আসছে। সেই সঙ্গে দেশের বিভিন্ন জেলায় ছোট পরিসরে এই সেবা চলমান। প্রথমবারের মতো এই সেন্ট্রালাইজ নেবুলাইজার সিস্টেমটি সর্ম্পূণ হসপিটালে একাধিক কেবিন ও ওয়ার্ডে স্থাপন করা হয়েছে।

    অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এটুআই’র ন্যাশনাল কনসালটেন্ট তৌফিকুর রহমান, সহকারী উদ্ভাবক দীপক কুমার শীল, সহকারী উদ্ভাবক মো: সোহেল রানা প্রমুখ।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.