Thursday, September 19, 2024
More

    সর্বশেষ

    এটুআই’র সঙ্গে রুম-টু-রিড’র সমঝোতা স্মারক

    প্রাথমিক শিক্ষা পর্যায়ের শিক্ষার্থীদের পঠন দক্ষতা উন্নয়ন এবং শিক্ষকগণের সক্ষমতা বৃদ্ধিকরণ বিষয়ক বিভিন্ন উদ্যোগ গ্রহণের লক্ষ্যে গতকাল বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) অনলাইন মাধ্যমে রুম-টু-রিড এর সঙ্গে এসপায়ার টু ইনোভেট (এটুআই) এর একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান ছিলেন এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক ড. মো. আব্দুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন এটুআই প্রোগ্রামের যুগ্ম প্রকল্প পরিচালক সেলিনা পারভেজ। সভাপতিত্ব করেন রুম-টু-রিডর কান্ট্রি ডিরেক্টর রাখী সরকার।

    রুম-টু-রিড তাদের চলমান কার্যক্রমসমূহ ডিজিটাল মাধ্যমে রুপান্তর এবং বাস্তবায়নের ক্ষেত্রে এটুআইর কারিগরি সহায়তা গ্রহণ করবে এবং ই-লার্নিং প্ল্যাটফর্ম মুক্তপাঠ, শিক্ষক বাতায়ন এবং কিশোর বাতায়নের মাধ্যমে এই বিষয়ক ডিজিটাল কনটেন্ট প্রশিক্ষণ এবং সরবরাহ করবে। এর মাধ্যমে গৃহীত উদ্যোগসমূহ বাস্তবায়িত হলে স্বল্পতম সময়ে সর্বাধিক সংখ্যক উপকারভোগী প্রায় ৪.৫ লক্ষ প্রাথমিক স্তরের শিক্ষকদের নিকট পৌঁছানো এবং তাদের মাধ্যমে প্রায় ২ কোটি শিক্ষার্থীদের পঠন দক্ষতার উন্নয়নে ভুমিকা রাখা সম্ভব হবে।

    রুম-টু-রিড বাংলাদেশের সিনিয়র প্রোগ্রাম অফিসার তনিমা ফেরদৌসের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এটুআই’র ই-লার্নিং স্পেশালিষ্ট মো. আফজাল হোসেন সারওয়ার, রুম-টু-রিড বাংলাদেশের লিটারেসি ডিরেক্টর মো. জিল্লুর রহমান সিদ্দিকি, এটুআই’র ন্যাশনাল কনসালটেন্ট মেহদি হাসান, রুম-টু-রিড বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার সাকিনা খানম প্রমুখ।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.