Saturday, May 18, 2024
More

    সর্বশেষ

    ১৩ অক্টোবর পর্দা উঠছে ‘ক্যারিয়ার কনফারেন্স-২০২০’

    ১৩ অক্টোবর (মঙ্গলবার) পর্দা উঠছে পৃথিবীর সর্ববৃহত ক্যারিয়ারভিত্তিক ভার্চুয়াল সম্মেলন ‘‘ক্যারিয়ার কনফারেন্স-২০২০’’ এর। বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে টানা ৬৪ দিন ৬৪ জেলা এবং ৬৪ টি আলাদা সেক্টরকে কেন্দ্র করে এই সম্মেলন। এর আগে ২০১৯ সালে এই সম্মেলনের প্রথম আয়োজন ঢাকায় অনুষ্ঠিত হয়। বৈশ্বিক মহামারী করোনার প্রেক্ষিতে এবারের পুরো আয়োজনটি ভার্চুয়ালভাবে হচ্ছে।

    চাকরিজীবী থেকে শুরু করে ব্যবসায়ী, শিক্ষার্থী, নতুন উদ্যোক্তা, গবেষক, সকলের জানার জন্য এই সম্মেলনে বক্তারা কথা বলবেন। এ ছাড়াও নারী উদ্যোক্তাদের জন্য সম্মেলনে বিশেষ কিছু আয়োজনও থাকবে। ভার্চুয়াল সম্মেলনটি ১৩ অক্টোবর শুরু হয়ে চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যা ৬ টা-রাত ৯ টা পর্যন্ত এই লিঙ্ক www.facebook.com/ictinnovationforum থেকে যে কেউ অংশগ্রহন করতে পারবে। তবে সকল আপডেট পেতে অংশগ্রহনকারীকে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন লিঙ্কঃ www.bif.org.bd। সকল অংশগ্রহণকারীর জন্য থাকবে সার্টিফিকেট এবং প্রতিদিনই অংশগ্রহণকারীদের জন্য থাকবে বিশেষ পুরষ্কার জিতে নেবার সুযোগ।

    আয়োজক সুত্রে জানা গিয়েছে এবারের সম্মেলন সম্পূর্ণে ভিন্নভাবে করার পরিকল্পনা নেওয়া হয়েছে। সারা বাংলাদেশের সকল জেলার মানুষকে সম্পৃক্ত করতে প্রতি জেলার জন্য একেক বিষয়কে প্রাধান্য দিয়ে আলোচ্যসূচি  সাজানো হচ্ছে। শুধু বাংলাদেশের মানুষই নন সারা পৃথিবী থেকে সকলেই এই আয়োজন দেখতে পারবেন। বক্তা হিসেবে দেশীয় এবং আন্তর্জাতিক বক্তা মিলে প্রায় ৫০০ এর অধিক বরেণ্য বক্তা এবার  কথা বলবেন।

    সম্মেলনে  স্কিল ডেভেলপমেন্ট, বিজনেস গ্রোথ টেকনিক, উদ্ভাবন, চাকরির বাজারে নিজেকে প্রস্তুতকরণ, বাংলাদেশে উদ্যোগের ক্ষেত্রে বিনিয়োগের সম্ভাবনা, গেম ডেভেলপমেন্ট,অনলাইন মাধ্যমের দ্বারা ব্যবসায়িক  কর্মকাণ্ড পরিচালনা, স্পেস সায়েন্স, আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভলপমেন্ট, গ্রাফিক্স, অ্যাফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিংসহ লোকাল এবং আন্তর্জাতিক বাজারে আইটি প্রফেশনালসদের চাকরীর বাজার ও চাকরীতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে আলোচনাসহ প্রান্তিক থেকে তৃণমূলে উদ্যোক্তা নেটওয়ার্ক সম্প্রসারণের কর্মপন্থাসহ ৬৪ টি আলাদা বিষয় নিয়ে আলোচনা এই সম্মেলনে হবে।

    বাংলাদেশ  ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, সারা পৃথিবী জুড়েই সকলের একটি চিন্তার মুল কারণ থাকে ক্যারিয়ার। সকলের জীবনের একদম প্রথম থেকেই ক্যারিয়ারের একটি ভিশন থাকে। কিন্তু আমরা পরিলক্ষিত করেছি যে অনেকেই তার ক্যারিয়ারের মূল লক্ষ্যটাই ঠিক করতে পারেন না আবার অনেকে লক্ষ্য নির্ধারণ করলেও অভীষ্ট লক্ষ্যে পৌছাতে করনীয় কি হবে তা বুঝতে পারেন না। এই সব সমস্যার সমাধানের জন্যই ক্যারিয়ার কনফারেন্স।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.