Tuesday, May 21, 2024
More

    সর্বশেষ

    ১০-১১ জুলাই ‘বাংলাদেশ ইনোভেশন সামিট-২০২০’

    ‘আজকের উদ্ভাবন, আগামীর সম্ভাবনা’ স্লোগানে ১০-১১ জুলাই দুই দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগে চতুর্থবারের মতো ‘‘বাংলাদেশ ইনোভেশন সামিট-২০২০’’। বর্তমান বৈশ্বিক মহামারী করোনার পরিপ্রেক্ষিতে এবারের বাংলাদেশ ইনোভেশন সামিট পুরোপুরি ভার্চুয়াল ভাবে করার উদ্যোগ নেয়া হয়েছে। দুই দিনব্যাপী সম্মেলনটি প্রতিদিন দুপুর তিনটা থেকে রাত ১১ টা পর্যন্ত চলবে।

    দুই দিনব্যাপী অনুষ্ঠিতব্য (১০-১১ জুলাই) এবারেরর ভার্চুয়াল সামিটে প্রায় বিশ সহস্রাধিকের ওপর অংশগ্রহণকারী অংশ নিবেন বলে আশা করা হচ্ছে। আয়োজনকে দুইভাগে ভাগ করা হয়েছে- থাকছে বিজনেস সামিট এবং আইটি প্রফেশনালস মিট-আপ। এবারের আয়োজনে প্রায় ৩০ জনের অধিক দেশীয় এবং আন্তর্জাতিক বক্তা কথা বলবেন।বক্তারা মূলত বর্তমান পরিস্থিতের আলোকে এই সময়ের প্রয়োজনীয় নানান পদক্ষেপ এবং আগামীর কর্মপরিকল্পনা কেমন হতে পারে তা নিয়ে কথা বলবেন।

    বাংলাদেশ ইনোভেশন সামিট-২০২০ এ একজন অংশগ্রহণকারী এবারের সম্মেলন থেকে নানান প্রয়োজনীয় বিষয় যেমন স্কিল ডেভেলপমেন্ট,চাকরির বাজারে নিজেকে প্রস্তুতকরণ, বাংলাদেশে উদ্যোগের ক্ষেত্রে বিনিয়োগের সম্ভাবনা, গেম ডেভেলপমেন্ট,অনলাইন মাধ্যমের দ্বারা ব্যবসায়িক কর্মকাণ্ড এমন প্রয়োজনীয় নানান বিষয়ে সম্যক ধারণা পেতে পারেন। এছাড়াও বক্তারা আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভলপমেন্ট, অ্যাফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিংসহ লোকাল এবং আন্তর্জাতিক বাজারে আইটি প্রফেশনালসদের চাকরীর বাজার ও চাকরীতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে কথা বলবেন বলেও জানা গিয়েছে।

    বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, তরুণ প্রজন্মের চাকরী কিংবা ব্যবসায় সফলতা আনার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা দিতে আমরা প্রতিবছর বাংলাদেশ ইনোভেশন সামিটের আয়োজন করে থাকি। আমরা খেয়াল করে দেখছি যে বর্তমানে এই কঠিন পরিস্থিতিতে অনেকেই হতাশ হয়ে পড়ছেন,নিজেদের কর্মপরিকল্পনা ঠিক করতে পারছেন না।আমি আশা করি এই সম্মেলন থেকে অংশগ্রহণকারীরা এই অবস্থায় নিজের মনোবল কিভাবে দৃঢ় রেখে আগামীর জন্য তৈরি হবে তার একটি দিক নির্দেশনা পাবে।সবার কথা বিবেচনায় রেখে এবারের সম্মেলন সম্পূর্ণ বিনা মূল্যে করার উদ্যোগ নেয়া হয়েছে। বাংলাদেশ ইনোভেশন সামিট-২০২০ এ কো-পার্টনার উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম ‘নিজের বলার মতো একটি গল্প’। সহযোগি ওমেন অ্যান্ড ই-কমার্স,প্রাইডসিস ইআরপি,ক্রিয়েটিভ আইটি,রাইজআপ ল্যাবস, বেবিলন রিসোর্সেস।লাইভ স্ট্রিমিং পার্টনার লাইভ টু ওয়েব। বিস্তারিত: https://bif.org.bd/

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.