Tuesday, May 21, 2024
More

    সর্বশেষ

    ১০ই সেপ্টেম্বর ড্যাফোডিল অক্সফোর্ড সেন্টার অব এক্সিলেন্স ইন হসপিটালিটি’র উদ্বোধন

    নিজস্ব প্রতিবেদক: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এবং অক্সফোর্ড কালচারাল কালেক্টিভ এর সমন্বয়ে শীঘ্রই ড্যাফোডিল অক্সফোর্ড সেন্টার অব এক্সিলেন্স ইন হসপিটালিটি (ডিওসিইএইচ) এর উদ্বোধন ঘোষণা করতে যাচ্ছে যার মূল উদ্দেশ্য হচ্ছে কালিনারি আর্টস এবং হসপিটালিটি ম্যানেজমেন্ট এ আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ প্রদান করা।

    প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন আগামী ১০ই সেপ্টেম্বর ২০২০ তারিখে “ড্যাফোডিল ইন্টারন্যাশনাল সিম্পোসিয়াম অন হসপিটালিটি” এর মাধ্যমে ঘোষণা করা হবে। উল্লেখ্য যে “ড্যাফোডিল ইন্টারন্যাশনাল সিম্পোসিয়াম অব হসপিটালিটি” একটি অনলাইন সিম্পোজিয়াম যেখানে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ইন্ডাস্ট্রির সাথে যুক্ত দেশ বিদেশের সকল নাম করা ব্যক্তিবর্গ অনলাইনের মাধ্যমে যুক্ত থাকবেন।

    ২৬ আগস্ট ২০২০ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস টিভিতে আয়োজিত ভার্চূয়াল মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব-উল- হক মজুমদারের সভাপতিত্বে আয়োজিত ভার্চূয়াল মিট দ্যা প্রেস এ বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন অক্সফোর্ড কালচারাল কালেক্টিভের চেয়ারম্যান এবং অক্সফোর্ড ব্রুকস্ ইউনিভার্সিটির অক্সফোর্ড স্কুল অব হসপিটালিটি ম্যানেজমেন্টের প্রাক্তন প্রধান মিঃ ডোনাল্ড স্লোয়ান, ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম ও হসপিটালিটি ডিপার্টমেন্টের উপদেষ্টা আজিজ রহমান, বিভাগীয় প্রধান মাহাবুব পারভেজ সহযোগী অধ্যাপক মোঃ গোলাম মোস্তাফা।

    সম্মেলনে জানানো হয়, আগামী ১০ই সেপ্টেম্বর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা প্রদান করবেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর চেয়ারম্যান ড. মোঃ সবুর খান যেখানে তিনি শিক্ষা ক্ষেত্রে কালিনারি আর্টস এবং হসপিটালিটি ম্যানেজমেন্টকে কেন আরও বেশী গুরুত্ব দেওয়া উচিত এবং ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় কিভাবে ট্যুরিজম এন্ড হসপিটালিটি এডুকেশনকে সর্বোচ্চ গুরুত্ব প্রদান করছে সে বিষয়ে বিস্তারিত বর্ণনা করবেন। পাশাপাশি, উচ্চ শিক্ষা প্রদানে কীভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে সে বিষয়ে একাডেমিয়া, শিল্প ও সরকারের বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গের সমন্বয়ে একটি গুরুত্বপূর্ণ আলোচনা এবং কোভিডের কোভিড ১৯ এর প্রভাব এবং পরবর্তী অবস্থা নিয়েও তারা আলোচনা করবেন।

    অনুষ্ঠানে আরও বক্তব্য রাখবেন DOCEH এর স্টিয়ারিং কমিটির নেতৃত্বে থাকা অক্সফোর্ড কালচারাল কালেক্টিভের চেয়ারম্যান এবং অক্সফোর্ড ব্রুকস্ ইউনিভার্সিটির অক্সফোর্ড স্কুল অব হসপিটালিটি ম্যানেজমেন্টের প্রাক্তন প্রধান মিঃ ডোনাল্ড স্লোয়ান।
    বিস্তারিত জানা যাবেঃ http://dish.daffodilvarsity.edu.bd/

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.