Saturday, May 18, 2024
More

    সর্বশেষ

    ‘হ্যালো ডক’ ভার্চুয়াল হাসপাতাল উদ্বোধন

    সম্প্রতি ‘হ্যালো ডক’ ভার্চুয়াল স্বাস্থ্যসেবার একটি প্লাটফর্ম উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রতিমন্ত্রী তার সংসদ ভবনের বাসভবন থেকে অনলাইনে লাইফ স্টাইল অ্যাপ ‘কথা’, ‘অ্যারগো ভেনচারস’ এবং ‘আমারল্যাব’ এর যৌথ উদ্যোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জনগণকে স্বাস্থ্যসেবা দেবার সেই ভার্চুয়াল হাসপাতাল উদ্বোধন করেন।

    প্রায় ৪০ জনের বেশি ডাক্তারের সমন্বয়ে একটি দক্ষ টিম রোগীদের সেবা প্রদান করবে এই প্ল্যাটফর্মের মাধ্যমে। ম্যাসেঞ্জারের মাধ্যমে বিনামূল্যে সেবা নেওয়ার সুযোগ থাকবে। সেবাটি মোবাইল অ্যাপের মাধ্যমেও প্রদান করা হবে। অনলাইনে বিনামূল্যে ডাক্তারের সেবা পাওয়া যাবে আমারল্যাব ফেইসবুক পেজে। ম্যাসেজ বট- এর মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে সেবাগ্রহণকারীকে ডাক্তারের সঙ্গে ভিডিও কনফারেন্সের জন্য সংযোগ স্থাপন করিয়ে দেয়া হবে। এ ছাড়াও কথা অ্যাপের মাধ্যমেও এই সেবাটি পাওয়া যাবে।

    এ সময় কথা টেকনোলজিসের চেয়ারম্যান মাহবুব জামান, আমার ল্যাবের কো-ফাউন্ডার তাজিন শাদীদ ও তামজিদ সিদ্দিক স্পন্দন, প্রধান নির্বাহী ইস্তিয়াক জাহিদ, হেড অব বিজনেস ডেভেলপমেন্ট হাসিব আহমেদ, হেড অব অপারেশনস ডা. সাজ্জাদ রাহাত হোসেন এবং অ্যারগো ভেনচারসের চেয়ারম্যান ফিদা-ই-জাহির, চিফ টেকনিকাল অফিসার আরবাব উর রহমান ও হেড অব অপারেশনস শেখ ফাইয়াজ মোরসালিন ভিডিও কনফারেন্সে যোগ দেন।

    এ প্রসঙ্গে জুনাইদ আহমেদ পলক বলেন,দেশের সকল জনগণকে ঘরে বসে নাগরিক সেবা দিতে প্রযুক্তির ব্যবহারের কোন বিকল্প নেই । দেশের মানুষের মৌলিক অধিকারগুলো ঘরে ঘরে পৌঁছে দেয়ার জন্য আমরা ডিজিটাল প্লাটফর্মের সর্বোচ্চ ব্যবহার করতে চাই। দেশ এগিয়ে যাচ্ছে প্রযুক্তির হাত ধরে। তথ্যপ্রযুক্তি অগ্রগতির কারণে ভার্চুয়াল হাসপাতাল করা সম্ভব হচ্ছে। দেশের জনগণ এখন সকল যোগাযোগ অনলাইনের মাধ্যমে করার চেষ্টা করছে ।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.