Saturday, July 13, 2024
More

    সর্বশেষ

    স্টার্টআপ চট্টগ্রাম ইনকিউবেশন প্রোগ্রামের উদ্বোধন

    টেকনোলজি বিষয়ক উদ্যোক্তা এবং উদ্ভাবকদের উদ্দেশ্যে প্রথমবারের মত বন্দর নগরী চট্টগ্রামে গতকাল শনিবার (১০ অক্টোবর) ‘ফর অ্যাসপায়ারিং টেকনোপ্রিনিউরস্ অ্যান্ড ইনোভেটরস্’ স্লোগানে স্টার্টআপ চট্টগ্রাম ইনকিউবেশন বিষয়ক একটি অনুষ্ঠান স্থানীয় হোটেলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিশেষ অতিথি ছিলেন আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক। এ ছাড়া উপস্থিত ছিলেন আইডিয়া প্রকল্পের সিনিয়র পরামর্শক আর এইচ এম আলাওল কবির এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি ও চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বিভিন্ন পরিচালকবৃন্দ।

    স্টার্টআপ চট্টগ্রাম ইনকিউবেশন হল ৫০ দিনের একটি শিক্ষামূলক কর্মশালা যেখানে বাছাইকৃত স্টার্টআপদের বিভিন্নভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। এর মাধ্যমে পিচ ডেক বানানো, নেটওয়ার্কিং, অর্থনৈতিক ব্যবস্থাপনা, সেলস্ অ্যান্ড ডিস্ট্রিবিউশন, ব্যবসায়িক ব্যবস্থাপনা, মার্কেটিং এবং ব্র্যান্ডিং, আইনি সহায়তা, বিজনেস মডেল ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে যা স্টার্টআপদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধিতে যথেষ্ট ভূমিকা রাখবে।

    এই প্রশিক্ষণ শেষে স্টার্টআপগুলো আইসিটি বিভাগের আওতায় বাংলাদেশ কমপিউটার কাউন্সিলের অধীনে আইডিয়া প্রকল্পের মাধ্যমে ১০ লক্ষ টাকা প্রি-সীড গ্র্যান্টের জন্য আবেদন করতে সক্ষম হবে এবং সরাসরি আইডিয়া প্রকল্পের সিলেকশন কমিটির সামনে প্রি-সীড গ্র্যান্টের জন্য পিচিং করার সুযোগ পাবে। স্টার্টআপ চট্টগ্রাম ইনকিউবেটর প্রোগ্রামের মাধ্যমে ১৬০টি স্টার্টআপ আইডিয়ার মধ্য থেকে ২০টি স্টার্টআপ নির্বাচন করা হয়। এই আয়োজনের পার্টনার স্টার্টআপ বাংলাদেশ, আইডিয়া প্রকল্প এবং লাইফ কোচ বাংলাদেশ।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.