Saturday, May 18, 2024
More

    সর্বশেষ

    ব্রডব্যান্ড ইন্টারনেটে অতিরিক্ত ৫ শতাংশ ভ্যাট প্রত্যাহার, স্বস্থিতে ব্যবসায়িরা

    ব্রডব্যান্ড ইন্টারনেটের ক্ষেত্রে অতিরিক্ত ৫ শতাংশ মূল্য সংযোজন কর বা ভ্যাট প্রত্যাহার করেছে সরকার। এ লক্ষ্যে ২৫ আগস্ট আইটিসি, আইআইজি, এনটিটিএন সেবার ক্ষেত্রে ৫ শতাংশ অতিরিক্ত ভ্যাট থেকে অব্যাহতি দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ।

    বিষয়টি নিয়ে আইএসপিএবির সভাপতি আমিনুল হাকিম বলেন, আমাদের দাবিকৃত অতিরিক্ত ৫ শতাংশ ভ্যাট প্রত্যাহারের ফলে আমরা ব্যবসায়িক লস থেকে পরিত্রাণ পেলাম। এই ভ্যাট প্রত্যাহার না করলে গ্রাহক পর্যায়ে ইন্টারনেটের মূল্য বৃদ্ধির যে আশঙ্কা ছিল সেটা আর থাকছে না। তিনি আরো বলেন, ভ্যাট জটিলতা সমাধানে আমাদের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এবং তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী শুরু থেকেই উদ্যোগ নিয়েছিলেন।

    সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ এর ১২৬ ধারার ১ নং উপধারার ক্ষমতাবলে সরকার ইন্টারন্যাশনাল টেরিস্টেরিয়াল ক্যাবল (আইটিসি), ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) ও ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্র্যান্সমিশন নেটওয়ার্ক (এনিটিটিএন) সেবার ক্ষেত্রে ৫ শতাংশের অতিরিক্ত মূল্য সংযোজন করা থেকে অব্যাহতি দেয়া হলো।

    আইএসপিএবির সাধারণ সম্পাদক ইমদাদুল হক জানান, আগে আমাদের ৩৫ শতাংশ ভ্যাট প্রদান করতে হতো। সরকার অতিরিক্ত ৫ শতাংশ ভ্যাট প্রতাহারের ফলে মুনাফা ও গ্রাহক সেবা বৃদ্ধি করতে পারবো।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.