Saturday, April 20, 2024
More

    সর্বশেষ

    বিনা মুল্যে কমপিউটার সেবা নিতে উপচে পড়া ভিড়

    ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস’ এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের’ ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিসিএস কমপিউটার সিটির ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে চার দিনব্যাপী চলছে বিসিএস কমপিউটার সিটিতে বিনা মুল্যে কমপিউটার সেবা। এই কার্যক্রম চলবে ২০ আগস্ট পর্যন্ত। চার দিনব্যাপী (১৭-২০ আগস্ট) প্রতিদিন সকাল ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত ‘‘ফাস্ট কাম ফাস্ট সার্ভ’’ শ্লোগানে সর্বোচ্চ ২৫টি ল্যাপটপ ও ২৫টি ডেস্কটপ পিসির জন্য এই সেবা দেয়া হবে।

    প্রথম দিনেই প্রযুক্তি পণ্যের বাজার বিসিএস কমপিউটার সিটিতে ‘বিনা মুল্যে কমপিউটার সেবা’ নিতে ক্রেতাদের উপচে পড়া ভিড় পরিলক্ষিত হয় বিসিএস কমপিউটার সিটির নিচ তলায়। ক্রেতারা তাদের ল্যাপটপ বা ডেস্কটপের কি কি সমস্যা হলো তা জানতে পারছেন। তারপরই সেই সমস্যা নিরুপনের জন্য পছন্দের দোকানে গিয়ে তা সমাধানের সেবা পাচ্ছেন। এর জন্য কোনো নির্দিস্ট দোকানে যেতে হচ্ছেনা।

    করোনা ভাইরাস থেকে নিজেকে নিরাপদ রাখার জন্য  সেখানে দেখা যায় সকলের মাঝে সচেতনতা। সেবা নিতে আসা প্রযুক্তি প্রেমীরা সকলেই মাস্ক পরিধান করেছেন পাশাপাশি অভিজ্ঞ ইঞ্জিনিয়াররাও মাস্ক পরিধান করে সেবা দিচ্ছেন। এই প্রযুক্তি পন্যের বাজারে প্রবেশ মুখে রয়েছে হ্যান্ড স্যানিটাইজার ও শরীরের তাপমাত্রা মাপার ব্যবস্থা।  

    মিরপুর থেকে আসা এক প্রযুক্তি প্রেমী ফরহাদ হোসেন জানান, তিনি একটি ল্যাপটপ নিয়ে এসেছেন বিনা মূল্যে সেবা নেয়ার জন্য। এই উদ্যোগ বেশ ভালো লেগেছে। তবে ২৫ জনের জন্য না করে যদি আরও কয়েক জনের জন্য বিনা মূল্যে এই সেবা দেয়া যেতো তাহলে সকলের জন্য ভালো হতো। সময় ও দিন বাড়ানো হলে ভালো হতো। তবে উদ্যোগটি প্রশংসনিয় কারণ, ল্যাপটপ বা ডেস্কটপের কি কি সমস্যা হলো তা জানতে পেরেছি যার ফলে তাৎক্ষনিকভাবে আমার পছন্দের দোকান থেকে সেবাও নিতে পারছি। আমি আশা করছি ভবিষ্যতেও যাতে এই ধরণের সেবা কার্যক্রম পরিচালনা করা হয় তাহলে সাধারণ প্রযুক্তি প্রেমীরা উৎসাহিত হবে।  

    উল্লেখ্য যে, বিসিএস কমপিউটার সিটিতে ‘বিনা মুল্যে কমপিউটার সেবা’ কার্যক্রমে ইঞ্জিনিয়াররা কোনো ডেটা সংরক্ষণের দায়িত্বভার গ্রহন করবেন না। সেবা নিতে আসা ক্রেতাদেরই ডেটা সংরক্ষণের দায়িত্ব নিতে হবে তারপরই সেবা নিতে পারবেন। ইনঞ্জিনিয়াররা শুধুমাত্র কমপিউটারের সমস্যা নির্ণয় করে দিবেন। সমস্যা নির্ণয়ের পর ক্রেতাদের পছন্দের যেকোনো দোকান থেকে এই সেবা নিতে পারবেন। এর জন্য নির্দিস্ট কোনো দোকানে যেতে হবেনা।

     এ ছাড়াও বিসিএস কমপিউটার সিটির ব্যবস্থাপনা কমিটি ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাতবার্ষিকী’ উপলক্ষে মসজিদে বিশেষ দোয়া মাহফিল এবং এতিম খানায় খতমে কোরান ও এতিমদের মাঝে খাদ্য বিতরণ করছে।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.