Thursday, May 16, 2024
More

    সর্বশেষ

    প্রেক্ষাপট কোভিড-১৯: স্টার্টআপদের নিয়ে বিসিসির জরুরি বৈঠক

    আইসিটি বিভাগের আওতায় বাংলাদেশ কমপিউটার কাউন্সিলের অধীনে (বিসিসি) উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া) প্রকল্পের স্টার্টআপদের নিয়ে গতকাল (২২ এপ্রিল) অনলাইনে ভিডিও কনফারেন্সিংয়ের  মাধ্যমে একটি জরুরি সভা অনুষ্ঠিত হয় । এই সভার সভাপতিত্ব করেন বিসিসির নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব।

    এ সময় পার্থপ্রতিম দেব বলেন, প্রাণঘাতী করনা ভাইরাসের ফলে সারাদেশ একটি কঠিন সময় পার করছে। এ সময় খাদ্য, চিকিৎসা, শিক্ষা এই তিনটি গুরুত্বপূর্ণ খাতেই প্রয়োজন বিশেষ পরিকল্পনা ও সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ। তাই প্রযুক্তির সহায়তায় সম্মিলিত ও জোড়ালোভাবে সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করতে হবে। আইডিয়া প্রকল্পের আওতাধীন বিভিন্ন স্টার্টআপদের সেবাসমূহ সমন্বয় করে দেশের এই কঠিন পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতি গ্রহণে বিশেষ কৌশল গ্রহণ করছে স্টার্টআপ বাংলাদেশের ব্যানারে আইডিয়া প্রকল্প। ইতোমধ্যে দেশের গ্রাম পর্যায় থেকে খাদ্য সংগ্রহ করে সেটা ডিজিটাল পদ্ধতিতে জনগণের নিকটে পৌঁছে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে স্টার্টআপ বাংলাদেশ।

    আইডিয়া প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হক বলেন, খুব শীঘ্রই স্টার্টআপদের নিয়ে গঠিত এই নতুন প্ল্যাটফর্মটি দেশের সেবাব্যবস্থা সমূহে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। খাদ্য, চিকিৎসা, শিক্ষাসহ বিভিন্ন খাতের সেবাসমূহ নিশ্চিত করার জন্যে কি কি ধরণের জরুরি ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে সেই বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন ।

    অনলাইনে ভিডিও কনফারেন্সিংয়ে অংশগ্রহন করেন চালডাল, ট্রাক লাগবে, ডিজিটাল আড়তদার, উইমেন অন্ট্রপ্রিনিয়রস অফ বাংলাদেশ (উইবিডি), বাংলা পাজেল, মেডিটর হেলথ, লজারুস রোবোটিক্সসহ আইসিটি বিভাগের পরামর্শক ও উধ্বর্তন কর্মকর্তাগণ।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.