Tuesday, March 5, 2024
More

    সর্বশেষ

    প্রযুক্তি পণ্যের বাজারে দু’টি প্রিমিয়াম ল্যাপটপ আনল হুয়াওয়ে

    বাংলাদেশের বাজারে প্রথমবারের মতো প্রিমিয়াম ক্যাটাগরির দু’টি ল্যাপটপ আনার ঘোষণা দিয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। গত শনিবার (০৮ আগস্ট) এক অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে হুয়াওয়ে মেটবুক ১৩ ও মেটবুক ডি ১৫ বাংলাদেশের বাজারে নিয়ে আসার ঘোষণা দেওয়া হয়।

    হুয়াওয়ে মেটবুক ১৩ ও মেটবুক ডি ১৫ এর প্রি-বুকিং চলবে ১২ আগস্ট পর্যন্ত হুয়াওয়ে মেটবুক ১৩ এর প্রি-বুকিংয়ে উপহার হিসেবে থাকবে হুয়াওয়ে ফ্রিলেস ও ব্যাকপ্যাক এবং হুয়াওয়ে মেটবুক ডি ১৫ এর প্রি-বুকিংয়ে উপহার হিসেবে মিলবে হুয়াওয়ে ফ্রিলেস ও মিনি স্পিকার। হুয়াওয়ে মেটবুক ১৩ এর মূল্য ৯৯,৯৯৯ টাকা। হুয়াওয়ে মেটবুক ডি ১৫ এর মূল্য ৬৩,৯৯৯ টাকা। হুয়াওয়ের প্রিমিয়াম ক্যাটাগরির দু’টি ল্যাপটপ পাওয়া যাবে রায়ান্স কমপিউটারস ও স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের নির্দিষ্ট কিছু শোরুমে এবং প্রি-বুকও করা যাবে।

    হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের (বাংলাদেশ) জিটিএম ডিরেক্টর ঝেং বেনইয়াং বলেন, স্মার্ট ডিভাইস ও ল্যাপটপের আন্ত:সংযোগের ফলে গ্রাহকরাও সত্যিকার অর্থেই অনবদ্য ইউজার অভিজ্ঞতা পেয়ে থাকেন। বাংলাদেশে নিয়ে আসা হুয়াওয়ে মেটবুক ১৩ ও মেটবুক ডি ১৫ ল্যাপটপ দু’টি ডিজাইন, ডিসপেস্ন এবং পারফরমেন্সে গ্রাহকদের সুন্দর অভিজ্ঞতা দেবে।

    হুয়াওয়ে মেটবুক ১৩: ল্যাপটপটিতে মাল্টিটাচ স্ক্রিনসহ ১৩ ইঞ্চির ফুলভিউ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এতে ২কে রেজ্যুলেশনের ভিউ পাওয়া যাবে। ১৬ গিগাবাইট র্যামের এ ল্যাপটপটিতে ইন্টেলের দশম প্রজন্মের কোর আই ফাইভ সিপিইউ ব্যবহার করা হয়েছে। রয়েছে ৫১২ গিগাবাইট স্টোরেজ। ল্যাপটপটি ১৪.৯ মিলিমিটার পাতলা এবং ১.৩ কেজি ওজন। ব্যবহার করা হয়েছে কুইক চার্জিং প্রযুক্তি। মেটাল চেসিসের এ ল্যাপটপটির স্ক্রিন টু বডি অনুপাত রাখা হয়েছে ৮৮ শতাংশ। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চলবে।

    হুয়াওয়ে মেটবুক ডি ১৫: ৮ গিগাবাইট ডিডিআর ফোর র্যামের মেটবুক ডি ১৫ ল্যাপটপটিতে ১ টেরাবাইট ও ২৫৬ গিগাবাইটের স্টোরেজ সুবিধা রয়েছে। এতে ব্যবহার করা হয়েছে এএমডি রাইজেন ৫ ৩৫০০ ইউ মডেলের প্রসেসর। ল্যাপটপটি ১৬.৯ মিলিমিটার পাতলা এবং ১.৫৩ কেজি ওজন। এতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন ও কক চার্জিং প্রযুক্তি। ১৫.৬ ইঞ্চির ফুলভিউ ডিসপেস্নর ল্যাপটপটিতে রয়েছে ১৯২০ ও ১০৮০ রেজ্যুলেশন। এর স্ক্রিন টু বডি অনুপাত রাখা হয়েছে ৮৭ শতাংশ। উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চলবে।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.