Thursday, June 13, 2024
More

    সর্বশেষ

    নভেম্বরের মধ্যে সকল ঝুলন্ত তার মাটির নিচে প্রতিস্থাপন করতে হবে: মেয়র শেখ ফজলে নূর তাপস

    নভেম্বরের মধ্যে ইন্টারনেট ও ক্যাবল টেলিভিশনের সকল ঝুলন্ত তার মাটির নিচে প্রতিস্থাপনে ঐকমত্যে উপনীত হয়েছেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আজ  রবিবার (১৮ অক্টোবর) নগর ভবনে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানদের সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও ডিস সংযোগ সেবাদাতা প্রতিষ্ঠানদের সংগঠন ক্যাবল অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) নেতৃবৃন্দের সঙ্গে এক বৈঠকে পর ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস সাংবাদিকদের এই তথ্য জানান।

    ডিএসসিসির মেয়রের সঙ্গে জনগুরুত্বপূর্ণ বিষয় নিয়ে অনুষ্ঠিত জরুরি বৈঠকে উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, আইএসপিএবি সভাপতি এম এ হাকিম, সাধারণ সম্পাদক এমদাদুল হক, কোয়াবের প্রতিষ্ঠাতা সভাপতি এসএম আনোয়ার পারভেজ প্রমুখ।

    ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ সময় বলেন, তারের যে জঞ্জালে ঢাকা শহর সয়লাব, সেই জঞ্জাল থেকে আমরা ঢাকা শহরকে মুক্ত করতে চাই। আমরা সকলেই একমত হয়েছি, আমাদের এই প্রাণের এই ঢাকাকে সুন্দর ঢাকা হিসেবে পরিণত করতে চাই। আমরা যৌথভাবে কাজ করলে সেটা সম্ভব, সে ঐকমত্যে আমরা উপনীত হয়েছি।

    আগামীকাল থেকে আইএসপিএবি ও কোয়াব তাদের নিজ উদ্যোগে এসব ঝুলন্ত তার ভূগর্ভস্থ ব্যবস্থাপনায় নিয়ে যেতে কাজ শুরু করবে জানিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, ধানমন্ডি এলাকা হতে এই কার্যক্রম শুরু হবে এবং পুরো দক্ষিণ সিটিতে নভেম্বরের মধ্যে তারা এ কার্যক্রম বাস্তবায়ন করবে। তাদেরকে এই কাজে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সর্বাত্মক সহযোগিতা করবে।

    এ কাজে সম্পূর্ণ বিনা মূল্যে, বিনা খরচে তাদের রাস্তা প্রয়োজন হলে রাস্তা, ফুটপাত প্রয়োজন হলে ফুটপাত, নর্দমা প্রয়োজন হলে নর্দমা অর্থাত ডিএসসিসি’র যেসব অবকাঠামো ব্যবহার করার প্রয়োজন হবে তাদের আবেদনের প্রেক্ষিতে সেসব অবকাঠামো ব্যবহারের সুযোগ দেওয়া হবে। আইএসপিএবি ও কোয়াব নিজ খরচে, নিজ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মাটির নিচ দিয়ে তারের সংযোগ নেবেন এবং সঙ্গে সঙ্গে উপরে ঝুলন্ত তার কেটে দেবেন। আর এটা আগামী নভেম্বরের মধ্যেই তারা শেষ করবেন বলে আমাদের কথা দিয়েছেন। সে কারণেই আমরা আজ হতে আর তার কাটব না।

    এনটিটিএন গাইডলাইন অনুযায়ী আইএসপিএবি ও কোয়াব নিজ উদ্যোগে ট্রান্সমিশন ব্যবস্থাপনা সৃষ্টি করতে পারে না, সেক্ষেত্রে বিটিআরসির সঙ্গে কোনো সমন্বয় করা হবে কিনা জানতে চেয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএসসিসি মেয়র বলেন, যেহেতু মন্ত্রী (ডাক ও টেলিযোগাযোগ) আমাদেরকে আশ্বস্ত করেছেন এবং গতকাল মন্ত্রীর সঙ্গে আইএসপিএবি ও কোয়াব নেতৃবৃন্দের কথা হয়েছে এবং আজকে মন্ত্রীর সঙ্গে আমার দু’দফা কথা হয়েছে, সেজন্য এ বিষয়টি নিয়ে তিনি উদ্যোগ গ্রহণ করবেন।

    আইএসপিএবি সভাপতি এম এ হাকিম বলেন, আজ থেকেই আমরা ঝুলন্ত তার নামিয়ে মাটির নিচে সংযোগের কাজ শুরু করে দেব। আশা করি নভেম্বরের মধ্যেই পারব।

    সর্বশেষ

    পড়েছেন তো?

    Stay in touch

    To be updated with all the latest news, offers and special announcements.